সৈয়দপুর পৌরসভা নির্বাচন কাল


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

দেশে পঞ্চম ধাপে একযোগে ২৯টি পৌরসভার সঙ্গে  আজ রাত পোহালেই কাল রবিবার (২৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচন। সৈয়দপুর পৌরসভা নির্বাচনে এই প্রথম ভোট গ্রহন করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে নির্বাচনে ভোট গ্রহনকারী সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে ইলেকট্রনিক ভোটিং মেমিন (ইভিএম) ও অন্যান্য নির্বাচনী সামগ্রী হস্তান্তর করা হয়। নির্বাচনে সংশ্লিষ্ট কর্মকতাদের উপস্থিতিতে ইভিএমসহ নির্বাচনী সামগ্রী গ্রহন করেন ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসাররা। পরে তারা ইভিএমসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী পিকআপে নিয়ে নিজ  নিজ কেন্দ্রে যান।

 সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এবারে প্রথম শ্রেণির সৈয়দপুর পৌরসভা ১৫ ওয়ার্ডে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের জন্য মোট ৪১ টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে।  আর এ জন্য নিয়োগ দেয়া হয়েছে ৪১ জন প্রিজাইডিং অফিসার। এছাড়া  কেন্দ্রেগুলোতে ২৬৪জন সহকারি প্রিজাইডিং অফিসার, ৫২৮জন পোলিং অফিসার নিয়োজিত রয়েছেন। আর উল্লিখিত সংখ্যক কেন্দ্রে ভোট গ্রহনের জন্য ব্যবহৃত হচ্ছে ৩৯৬টি ইভিএম। প্রতিটি কেন্দ্রের  সার্বিক আইন-শৃংখলা ও নিরাপত্তার দায়িত্বে রয়েছেন দুইজন অফিসারের নেতৃত্বে ৭জন পুলিশ সদস্য এবং নারী-পুরুষ মিলে ৯ জন আনসার ভিডিপি বাহিনীর সদস্য। সকাল ৮টায় শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোট  চলবে।

অন্যদিকে, এ নির্বাচনে  মেয়র পদে একজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট পাঁচজন প্রার্থী হয়েছেন। এদের মধ্যে রয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত সাবেক পৌর মেয়র ও পরিবহন শ্রমিক নেতা প্রয়াত আখতার হোসেন বাদলের সহধর্মিনী রাফিকা আখতার জাহান বেবী (প্রতীক নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী  প্রয়াত পৌর মেয়র আমজাদ হোসেন সরকারের ছোট ভাই আলহাজ্ব মো. রশিদুল হক সরকার (ধানের শীষ), জাতীয় পার্টি (এ) মনোনীত প্রার্থী বিশিষ্ট শিল্পপতি সিদ্দিকুল আলম সিদ্দিক (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী হাফেজ মো. নূরুল হুদা (হাতপাখা) এবং স্বতন্ত্র প্রার্থী মো. রবিউল আউয়াল ররি (মোবাইল ফোন) প্রতিদ্বন্দ্বিতা অবর্তীণ হয়েছেন। এছাড়া সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৮৭ জন এবং সংরক্ষিত নারী আসনের ২১জন প্রতিদ্বন্দ্বীতায় অবতীর্ণ হয়েছেন। এবারে সৈয়দপুর পৌরসভায় সর্বমোট ৯৩ হাজার ৮৯৩জন ভোটার  রয়েছে। এদের মধ্যে নারী ভোটার ৪৭ হাজার ১৩০জন এবং পুরুষ ভোটার ৪৬ হাজার ৭৬৩জন। 

সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার মো. রবিউল আলম জানান, গতকাল শনিবার ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তদের প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্ট কাছে ইভিএমসহ নির্বাচনী সামগ্রী হস্তান্তর করা হয়েছে।                 


পুরোনো সংবাদ

নীলফামারী 5196665639301764281

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item