সৈয়দপুরে সতীর্থ সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের উদোগে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কোণ উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

স¦াধীনতার সূবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে সতীর্থ সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে সতীর্থ গ্রন্থকুঠিতে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কোণ উদ্বোধন  করা হয়েছে। এছাড়াও গত শুক্রবার (৫ ফেব্রুয়ারী) জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে “বঙ্গবন্ধুর অঙ্গীকার ঘরে ঘরে গ্রন্থাগার” শ্লোগানকে সামনে রেখে এক আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

শহরের আতিয়ার কলোনী ডি. আই.বি  রোড়ে সংগঠনের নিজস¦ কার্যালয়ের সতীর্থ গ্রন্থকুঠিতে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কোণ উদ্বোধন এবং ওই আলোচনা সভার আয়োজন করা হয়।

 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি),   মো. রমিজ আলম।

 অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও ছড়াকার মো আবু বক্কর সালেহ। 

 সভাপতিত্ব করেন সতীর্থ সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের সভাপতি ও  সৈয়দপুর সরকারী কলেজ উপাধ্যক্ষ অধ্যাপিকা নার্জিজ বানু।

 অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান সংগঠনের পাঠাগার স¤পাদক মো. সাখাওয়াত হোসেন শামীম সরকার। পরে প্রধান অতিথি সহকারি কমিশনার(ভূমি) রমিজ আলম  মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কোণ এর শুভ উদ্বোধন করেন। আলোচনা অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ স¤পাদক জনাব মোঃ সারোয়ার রহমান।

আলোচনা শেষে প্রধান অতিথি মো. রমিজ আলম মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কোণ উদ্বোধন করেন। প্রধান অতিথি’র মো. রমিজ আলম বক্তব্যে বলেন, সতীর্থ গ্রন্থকুঠি মানুষকে পাঠাগারমুখী ও পাঠাভ্যাস বৃদ্ধি করবে এবং মননশীল সমাজ গঠনের কেন্দ্রবিন্দু হিসেবে ভূমিকা পালন করবে। 


পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 395128627679666221

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item