রংপুরে মধ্যরাতে ৩২ নেপালি শিক্ষার্থীকে হোস্টেল থেকে বের করে দিল


রংপুর প্রতিনিধিঃ

নর্দান মেডিকেল কলেজের ৩২ নেপালি শিক্ষার্থীকে মধ্যরাতে হোস্টেল থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে হোস্টেল থেকে তাদের বের করে দেওয়া হয়। 

শিক্ষার্থীরা জানান, বেসরকারি নর্দান মেডিকেল কলেজের বিএমডিসি’র অনুমোদন নেই। শিক্ষার্থীরা পাস করবার পরেও তারা ইন্টার্নশিপ করতে পারছেন না। এ জন্য ইন্টার্নশিপ ও অন্য প্রতিষ্ঠানে মাইগ্রেশনের দাবিতে বেশ কিছুদিন থেকে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

চলমান আন্দোলনের মধ্যে ৩২ জন নেপালি শিক্ষার্থীকে কৌশলে হোস্টেল থেকে বের করে দেওয়া হয়। গভীর রাতে বিদেশি শিক্ষার্থীদের হোস্টেল থেকে বের করে দেওয়ায় সেখানে উত্তেজনা দেখা দেয়। 

এ বিষয়ে নর্দান মেডিকেল কলেজের পরিচালক আফজাল হোসেন জানান, কলেজ কর্তৃপক্ষ আবাসিক হোস্টেলে গত ১১ মাসের ভাড়া পরিশোধ করেছি এবং আরও কিছু টাকা বাকি রয়েছে । একটি অসাধু মহল তাদের ভাবমূর্তি ক্ষুন্ন করতেই পরিকল্পিতভাবে এই ঘটনা সাজিয়েছে।

তবে আবাসিক ভবন মালিক নুরুল ইসলাম জানান, নর্দান মেডিকেল তিনটি ফ্লাট ৬৫ হাজার টাকা মাসিক ভাড়ায় নিয়েছেন। ভাড়া বাকি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বাড়ি ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন। রোববার রাতে শিক্ষার্থীরা বাইরে গেলে নিরূপায় হয়ে ভবনের মূল গেটে তালা দেয়া হয়।


রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানার ওসি আব্দুর রশিদ বলেন, নেপালি শিক্ষার্থীরা থানায় একটি জিডি করেছেন। বিদেশি শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে আমরা সবসময় সচেষ্ট আছি। 


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8492124517657294283

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item