তেঁতুলিয়ায় বেলুনে গ্যাস ভরতে গিয়ে বিস্ফোরণ, আহত-৫


মুহম্মদ তরিকুল ইসলাম, তেঁতুলিয়া প্রতিনিধিঃ
তেঁতুলিয়ায় ভিন্ন জেলা থেকে আসা বেলুন ব্যবসায়ী বেলুনে গ্যাস ভরতে গিয়ে গ্যাস বিস্ফোরণ হয়েছে। শনিবার (২৭ ফেব্রæয়ারি ২০২১) দুপুর আড়াইটার দিকে তেঁতুলিয়া চৌরাস্তা বাজারের বাস¯ট্যান্ড সংলগ্ন দক্ষিণ পাশে এক দোকানে এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে। 

ঘটনাস্থল সূত্রে জানা যায়, তেঁতুলিয়া চৌরাস্তা বাজারে এক দোকান ঘর ভাড়া নিয়ে ঠাকুরগাঁও জেলার হরিপুর ও রাণীশংকৈল এলাকার ৬ জনের একটি দল বেলুনে গ্যাস ভরে বিভিন্ন বাজারে বিক্রি করত। ঘটনার দিন দুপুরে তেঁতুলিয়া পঞ্চগড় বাসস্ট্যান্ড সংলগ্ন এক দোকানে বেলুনে গ্যাস ভরানোর সময় হঠাৎ বিকট শব্দে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। এসময় চৌরাস্তা বাজারের আকাশ-বাতাসে বিকট শব্দে প্রকম্পিত হয়ে উঠে। বিস্ফোরণের শব্দ শুনে আশপাশের লোকজন ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হলে পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীদের সহযোগীতায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়। 

আহতরা হলেন, বেলুনে গ্যাস ভরা কারিগর ঠাকুরগাঁও জেলার রাণীশৈংকল গ্রামের ইউনুস (৩০), রাত নগর গ্রামের আঃ খালেক এর ছেলে হাফিজ (৩৫), রাতনগর গ্রামের আঃ গফুরের ছেলে কবিরুল (৩০), রাণীশংকৈল গ্রামের বাবুলের ছেলে সাব্বির (১৮) ও তেঁতুলিয়া গ্রামের আঃ রহমানের ছেলে ফয়সাল (১৬)। 

আহতদের মধ্যে ইউনুস আলীর ডান পায়ের উরু থেকে কেটে ঘটনাস্থলে পড়ে গেছে এবং শরীর আগুনে ঝলসে ও পুড়ে গেছে। এছাড়া সাব্বিরের ডান চোখ এবং হাফিজের বাম চোখ গুরুত্বর আঘাত প্রাপ্ত হয়েছে। এসময় বেলুনে গ্যাস ভরানো দেখতে যাওয়া কিশোর ফয়সালের কোমর ও পায়ের অরুতে জখম হয়েছে।

এ বিষয়ে কর্তব্যরত ডাক্তার তিন ব্যক্তির গুরুত্বর আহতের বিষয়ে জানিয়েছেন। 

স্থানীয়রা জানান, বাজারে এখন যত্রতত্র ব্যাঙ্গের ছাতার মতো গজিয়ে উঠেছে গ্যাস সিলিন্ডার বিক্রির দোকান। হোটেল কিংবা রেস্তোরাঁয় অনিয়ন্ত্রিত ও ঝুঁকিপুর্ন পরিবেশেই এর ব্যবহার বেড়েই চলেছে। নিয়মনীতির তোয়াক্কা না করে সিলিন্ডার এর লোড আনলোড চলছে অবাধে। এতে যথাযথ কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা। 

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বলেন, যত্রতত্র গ্যাস সিলিন্ডার ব্যবসায়ীদের সতর্ক হতে হবে। কোন ক্রমেই বিপদ জনক এই গ্যাস সিলিন্ডার খোলা জায়গায় রাখা যাবেনা। গ্যাস সিলিন্ডার বিক্রির সময় দোকানদারকে অবশ্যই গ্যাস সিলিন্ডারটি নিরাপত্তামূলক স্থানে রাখতে হবে। 


পুরোনো সংবাদ

পঞ্চগড় 4980229524300171214

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item