পঞ্চগড়ে বঙ্গবন্ধু আলিম মাদরাসার ঘটনায় পাল্টাপাল্টি মানববন্ধন


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়: 


পঞ্চগড় সদর উপজেলার বঙ্গবন্ধু আলিম মাদরাসার একটি নিয়োগের অনিয়মের অভিযোগে তদন্তে আসেন রংপুর বিভাগীয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অফিসের উপ-পরিচালক আখতারুজ্জামান। ওই অভিযোগের স্বাক্ষী ছিলেন মমিনুল। তদন্ত শেষে উপ-পরিচালক আখতারুজ্জামান চলে গেলে মমিনুলের উপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় রাজমহলবাসী (সাবেক ৭৮ নং গাড়াতী ছিটমহল) ব্যানারে একটি পক্ষ এবং অপরদিকে বঙ্গবন্ধু আলিম মাদরাসার শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের ব্যানারে আরেকটি পক্ষ মানববন্ধন করেন।


শনিবার দুপুর ১২টায় উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বিলুপ্ত ওই ছিটমহলের পূর্ব বাগান ঈদগাহ সংলগ্ন সড়কে ছিটমহল বিনিময় কমিটির (পঞ্চগড় ও নীলফামারী জেলা) সভাপতি মফিজার রহমান ও তার ভাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোজাম্মেল হকের গ্রেপ্তারের দাবি জানিয়ে বিলুপ্ত ৭৮ নং গাড়াতি ছিটমহলের স্থায়ী বাসিন্দার ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করে।


মানববন্ধনে বক্তারা বলেন, গত বৃহস্পতিবার বিকেলে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদ্রাসার শিক্ষক নিয়োগে একটি অনিয়মের অভিযোগে তদন্তে আসেন রংপুর বিভাগীয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অফিসের উপ-পরিচালক আখতারুজ্জামান। ওই অভিযোগের স্বাক্ষী ছিলেন মমিনুল। তদন্ত শেষে উপ-পরিচালক আখতারুজ্জামান চলে গেলে মফিজারের নেতৃত্বে মোজাম্মেলসহ মাদ্রাসার ১০ থেকে ১২ জন শিক্ষক মমিনুলকে মাদ্রাসার একটি কক্ষে নিয়ে বেধরক মারধর করে। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। আমরা এর তীব্র প্রতিবাদ করছি। একই সাথে দোষীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।’

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় আফসার আলী, নুর মোহাম্মদ, সামিউল ইসলাম, জবেদ আলী প্রমূখ।



অপরদিকে দুপুর একটার দিকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছবি ভাংচুর, মাদরাসার মালামাল লুট, শিক্ষক-কর্মচারীদের উপর হামলা ও হামলাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন করেন বঙ্গবন্ধু আলিম মাদরাসার শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের ব্যানারে আরেকটি পক্ষ মানববন্ধন করেন।

মানববন্ধনে তারা বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছবি ভাংচুর, মাদরাসার মালামাল লুট, শিক্ষক-কর্মচারীদের উপর হামলা ও হামলাকারীদের গ্রেফতারের দাবী জানান। 

পুরোনো সংবাদ

পঞ্চগড় 693053958364403980

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item