করোনার টিকা কার্যক্রম বাস্তবায়নে নীলফামারীতে আ.লীগের নিবন্ধন বুথ সাড়া ফেলেছে


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
করোনার টিকা গ্রহনে অনেকে ভুগছেন নিবন্ধন সমস্যায়। বুঝতে পারছেন না কিভাবে সম্পন্ন হবে প্রক্রিয়াটি। নীলফামারীতে এসব মানুষের সমস্যা সমাধানে এগিয়ে এসেছে সদর উপজেলা আওয়ামী লীগ। নীলফামারী জেনারেল হাসপাতালসহ জেলা সদরের ১৫টি ইউনিয়নে একটি করে নিবন্ধন বুথ খুলেছে তারা। এসব বুথে আগতদের বিনামূল্যে নিবন্ধন সেবা প্রধান করছেন নেতা-কর্মীরা। নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের নির্দেশনায় কাজটি বাস্তবায়নে নেতৃত্ব দিচ্ছেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান। 

শনিবার(১৩ ফেব্রুয়ারী/২০২১) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নীলফামারী জেনারেল হাসপাতালের সামনে দেখা গেছে আওয়ামী লীগের কর্মীদের ওই নিবচন্ধনের কাজ করতে। ব্যানার সাটিয়ে চেয়ার-টেবিলে বসে দিনভর দুটি ল্যাপটপে আগতদের নিবন্ধনের কাজ করেছেন তারা। গতানুগতিক রাজনীতির মাঠের মিছিল-শ্লোগানের কর্মীদের এমন কাজকে সাধুবাদ জানালেন আগতরা। শুধু তাই নয়, সেখানে আগত অনেক নারী-পুরুষ ও প্রবীণরা কেন্দ্রের কর্মীদের সহযোগিতায় করালেন করোনার টিকা গ্রহনের নিবন্ধন।

তাদেরই একনজন পৌর শহরের পূর্বকুখাপাড়া গ্রামের সুমন ইসলাম (৪৫)। তিনি বলেন, নিবন্ধন করতে হবে বিষয়টি শুনেছি। কিন্তু কিভাবে হবে সেটি আমার অজানা। টিকা গ্রহনের তাগিদে কেন্দ্রে এসে আমাকে নিবন্ধনের চিন্তামুক্ত করেছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। তারা দ্রুত আমার নিববন্ধন সম্পন্ন করে টিকা গ্রহনের সুযোগ করে দিয়েছেন। এমন সেবার জন্য আমি ধন্যবাদ জানাই তাদেরকে। একইভাবে ওই বুথে এসে নিবন্ধন সম্পন্ন করেছেন শহরের ফুড অফিসপাড়ার শাহনাজ পারভীন (৪৫), এবং নতুনবাজার এলাকার মোসলেম উদ্দীন (৫৫)। তারা বলেন, এর  আগে রাজনৈতিক নেতা-কর্মীদের শুধু রাজনীতির মাঠের মিছিল-শ্লোগানে দেখেছি আমরা। মানুষের সেবা প্রদান যে রাজনীতির অংশ এটি প্রমান করলো সদর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। নিবন্ধনের বিষয়টি বুঝতে না পেরে অনিশ্চিতের মধ্যে এসেছিলেন টিকা কেন্দ্রে। সেখানে এসে আওয়ামী লীগের নেতাকর্মী সহজ করে দিছেন তাদের টিকা গ্রহনের কাজ।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান বলেন, টিকা গ্রহনে অনেকেই নিবন্ধনের বিষটি বুঝে উঠতে পারছেন না। এমন উপলদ্ধি থেকে নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের নির্দেশে আমরা জেলা সদরের জেনারেল হাসপাতালসহ উপজেলার ১৫টি ইউনিয়নে নিবন্ধন বুথ খুলে ইলেকট্রনিক্স ডিভাইজের মাধ্যমে সাধারণ মানুষকে নিবন্ধনের কাজ করে দিচ্ছি। একাজে পারদর্শী নেতা-কর্মীদের নিযুক্ত করা হয়েছে। তিনি বলেন, আমরা মানুষের সেবার জন্যই রাজনীতি করছি। এ সেবার পরিধিকে আমরা সর্বক্ষেত্রে পৌঁছাতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল কর্মসূচি বাস্তবায়নে আমরা সর্বদা সজাগ আছি। তিনি আরো জানান, আজ শনিবার সদর উপজেলায় ৯০০ মানুষের নিবন্ধন সম্পন্ন করেছেন তারা। গত পাঁচ দিনে ধরে চলা এ কার্যক্রমে এক হাজার ৩৫০ জনের নিবন্ধন সম্পন্ন করা হয়েছে স্থাপিত বুথে। উক্ত কার্যক্রমে ১৬টি বুথে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন ১৬০ জন।  

বিষয়টির প্রশংসার দাবি রাখে উল্লেখ করে সিভিল সার্জন জাহাঙ্গীর কবির বলেন, জেলা শহরে হাসপাতালের সামনে একটি বুধ করে করোনার টিকা গ্রহনে নিবন্ধনের কাজটি করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। পাশাপাশি সদদর উপজেলার ১৫টি ইউনিয়নে আওয়ামী লীগের নিবন্ধন বুথ স্থাপন করায় অনেক সুবিধা হয়েছে। আগে আমাদের হাসপাতালে করা স্পট নিববন্ধন বুথে অনেক ভীর হতো। এখন তাদের কারণে আমাদের চাপ কমেছে। এখন নির্দিষ্ট গতিতে টিকাদান চলছে। যেটা আমার একার পক্ষে সম্ভব হতো না। প্রতিটি ইউনিয়নে তাদের নিববন্ধন বুথের কারণে প্রচার প্রচারনাও বেড়েছে। নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগকে মডেল হিসেবে নিয়ে যদি প্রতিটি জেলা উপজেলায় এভাবে কাজ করে তাহলে আমাদের এ কর্মসূচি শতভাগ সফল হবে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 1728525570735289042

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item