রংপুরে বসন্ত-ভালোবাসা দিবসে ফুল বিক্রি না হওয়ায় চরম বিপাকে ফুল চাষি


রংপুর প্রতিনিধিঃ


বসন্ত ও ভালোবাসা দিবসে ফুল বিক্রি করতে না পারায় রংপুরের পীরগাছা উপজেলার ফুল চাষি আনোয়ার হোসেন চরম বিপাকে পড়েছে। মাঠে পর্যাপ্ত পরিমাণে ফুল ও ফল গাছের চারা থাকলে ক্রেতা না থাকায় ফুল বিক্রি করতে পারছিনা। নির্দিষ্ট সময়ে ফুল ও চারা বিক্রি করতে না পারলে লোকসানে পড়তে হবে। 

রোববার(১৪ ফেব্রুয়ারি) দুপুরের উপজেলার রামগোপাল গ্রামের একটি ফুল বাগানে গিয়ে দেখা যায় এমন চিত্র। বাগানে শোভা পাচ্ছে বিভিন্ন রকমের ফুল। কোন ক্রেতা নেই। বিক্রির অপেক্ষায় পহর গুণছেন তিনি।

ফুল চাষি আনোয়ার হোসেন বলেন, প্রতি বছর বসন্ত উৎসব ও ভালোবাসা দিবসে প্রচুর ফুল বিক্রি করি। কিন্তু এবারে তেমন ফুল বিক্রি হচ্ছে না। একই দিনে দুটি দিবস হলেও স্কুল কলেজ খোলা থাকায় ফুল বিক্রি হচ্ছেনা। দুই একজন পথচারি বাগানে এসে শুধু ছবি তুলে চলে যাচ্ছে।

তিনি আরো বলেন, করোনা কালীন সময়ে প্রায় অর্ধলাখ টাকা ক্ষতি হয়েছে। ক্ষতি পুষিয়ে নিতে দুটি দিবস উপলক্ষে বাগানে গোলাপের পাশা পাশি গাঁধা, জবা, নাইনটাস, ইন্টার হেনা, গেজনিয়া ও ক্যালেন্ডুলা ফুলের চাষ করেছি। বাগানে প্রায় ৭০ হাজার টাকার ফুল রয়েছে। এসব ফুল এক সপ্তাহের মধ্যে বিক্রি করতে না পাড়লে ঝড়ে পড়ে যাবে। তাই চরম ক্ষতির মুখে পড়তে হবে। 


পুরোনো সংবাদ

রংপুর 1622850185335258008

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item