ডোমারে ভোগ্যপণ্য সমিতির প্রতারকদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে ভোগ্যপণ্য সমবায় সমিতির প্রতারকদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভুক্তভুগী নারীরা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় সংসদ সদস্য বরাবরে স্মারক লিপি প্রদান করেন তারা। 

সুশাসনের জন্য নাগরিক (সুজন) ডোমার উপজেলা শাখার সভাপতি গোলাম কুদ্দুস আইয়ুব এর নেতৃত্বে রোববার (৩১জানুয়ারি) দুপুরে ডোমার হৃদয়ে স্বাধীনতা চত্ত্ব¡র হতে ৫শতাধীক মহিলা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা প্রশাসন চত্ত্বরে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন। এ সময় ডোমার ভোগ্যপণ্য সমবায় সমিতির আঁড়ালে  কোটি টাকা প্রতারনার ঘটনায় প্রতারক মামুন হাসান মালিক (আদম সুফি), মাহামুদুল হাসান (মামুন রহমান), ফজলু কাদের কাজি সাকিল (নুর আলম), মাহাবুব আলমকে দ্রুত গ্রেফতারের দাবীতে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম এর হাতে স্মারক লিপি তুলে দেন।

উল্লেখ্য- ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতির কর্মী বানিয়ে বিভিন্ন লোভনীয় প্রস্তাবে হাজারো নারীর কাছ থেকে ৬ কোটি টাকা হাতিয়ে নেয় ওই প্রতিষ্ঠানের কর্মকর্তারা। ১২ ডিসেম্বর ৩৫ লাখ টাকা নিয়ে সংগঠনের ক্যাশিয়ারসহ দুইজন ট্রেইনার পালিয়ে যায়। এসময় হাজারো নারী কর্মী ও ভুক্তভুগী ডোমার থানায় উপস্থিত হয়ে টাকা ফেরতের দাবী জানান। সবার টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এক কোটি টাকার চেক ও নগদ ছয় লাখ টাকা উপজেলা সমবায় অফিসার নুরুজ্জামান খানের নিকট জমা দেন এবং থানায় মুচলেকা দিয়ে মুক্ত হন সংগঠনের সভাপতি আদম  মালিক ও পরিচালক মামুন রহমান। পরদিন সকাল থেকে সদস্যদের টাকা ফেরত দেওয়ার কথা বলে ওই রাতে আদম মালিক ও মামুন পালিয়ে যায়। সেই থেকে নারীরা বিভিন্ন আন্দোলন করে কোন ফল না পেয়ে গত ২৪ জানুয়ারি ভুক্তভুগি নারীদের মধ্যে শিরিনা বেগম বাদী হয়ে ৪ প্রতারকের বিরুদ্ধে ডোমার থানায় মামলা নং- ০৪ দায়ের করে। অদ্যবধি প্রতারকরা পলাতক রয়েছে।


পুরোনো সংবাদ

নীলফামারী 2659756097276173026

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item