১০ মাস পর সর্বনিম্ন শনাক্ত


ডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ২৯১ জন। এর আগে গত ৭ ফেব্রুয়ারি শনাক্ত ছিল ২৯২ জন। তাছাড়া গত বছরের ১৮ এপ্রিল ৩০৬ জন শনাক্ত হওয়ার পর এতো কম আর শনাক্ত হননি। অর্থাৎ গত ১০ মাস ১২ দিন পর এটাই সর্বনিম্ন শনাক্ত। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত শনাক্ত হলেন ৫ লাখ ৪০ হাজার ২৬৬ জন।


শনিবার (১৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন, এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ২৬৬ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৭৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৬ হাজার ৭৬৭ জন।


গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৯৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৭১টি। এখন পর্যন্ত ৩৮ লাখ ৩৫ হাজার ২১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।


স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ দশমিক ২৬ শতাংশ, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৪ দশমিক ০৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫৩ শতাংশ।


মৃত্যুবরণকারীদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ২৫৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭ জন।


বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।


বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে দুই জন করে এবং সিলেট ও ময়মনসিংহ বিভাগে একজন করে রয়েছেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 2388471295496594193

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item