সৈয়দপুরে কৃষি বিভাগের উদ্যোগে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

আজ সোমবার (১ ফেব্রুয়ারি) নীলফামারীর সৈয়দপুরে কৃষক - কৃষাণীদের মাঝে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় গঠিত কৃষক গ্রুপের মাঝে ওই যন্ত্রপাতি বিতরণ করা হয়। সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্র চত্বরে ওই যন্ত্রপাতি অনুষ্ঠানের আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

 বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের  মহিলা ভাইস চেয়ারম্যান  মোছা. সানজিদা বেগম লাকী।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃসি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম।

অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা ও কৃষিবিদ মো. সালাহ্ উদ্দিন, নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদফতরের কৃষি প্রকৌশলী উজ্জ্বল কুমার কর, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল,  উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীল, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুণীল কুমার দাস, উপ-সহকারি কৃষি কর্মকর্তা বাসুদেব দাসসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

 অনুষ্ঠানে উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকার কৃষক-কৃষাণীদের মাঝে বিভিন্ন কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। বিতরণকৃত যন্ত্রপাতির মধ্যে রয়েছে, ছয়টি ফুট পাম্প মেশিন, নয়টি হ্যান্ড স্প্রেয়ার মেশিন, সাতটি পাওয়ার স্প্রেয়ার মেশিন, তিনটি উইডার মেশিন এবং একটি উইনোয়ার মেশিন।

একই দিন মুজিববর্ষ উপলক্ষে মাটি পরীক্ষার ভিত্তিতে কৃষকদের মাঝে সার সুপারিশমালা কার্ড বিতরণ করা হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকার ১০০ জন কৃষকের মাঝে ওই কার্ড বিতরণ করা হয়েছে।    


পুরোনো সংবাদ

নীলফামারী 1264698788722778133

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item