মার্কিন কংগ্রেস ভবনে ট্রাম্প সমর্থকদের তাণ্ডব : চারজন নিহত


অনলাইন ডেস্ক 
 



আমেরিকার আইনসভা কংগ্রেসের ক্যাপিটল ভবনে হামলার ঘটনা ঘটেছে। ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের এই হামলার ঘটনা চারজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলো জানায়, ট্রাম্পের উগ্রবাদী সমর্থকদের হামলায় গুলিবিদ্ধ হয়ে প্রথমেই এক নারীর মৃত্যু হয়। ওই নারী সাবেক মার্কিন সেনা সদস্য। এরপর হামলায় গুরুতর আহত আরো তিনজন নিহত হন। তাদের মধ্যে একজন নারী এবং দু’জন পুরুষ।


ওয়াশিংটন ডিসি’র পুলিশ জানিয়েছে, ক্যাপিটল ভবনে হওয়া সহিংসতায় চারজন মারা গেছে। এর আগে পুলিশের গুলিতে এক নারী মারা যান, পরে ‘মেডিক্যাল ইমার্জেন্সি’ পরিস্থিতি তৈরি হওয়ায় আরো তিনজন মারা যান। বিবিসির লাইভ প্রতিবেদন থেকে এমনটাই জানা গেছে। বিবিসির খবরে বলা হয়, এখন পযন্ত ৫২ জনকে গ্রেপ্তার করা হয়েছে- যাদের মধ্যে ৪৭ জনকে কারফিউ ভাঙার জন্য গ্রেপ্তার করা হয়েছে।


হামলা চলাকালে ভবনের ভেতরে আগ্নেয়াস্ত্র তাক করার খবর পাওয়া গেছে। হাউস অব রেপ্রেসেন্টেটিভের সভাকক্ষের প্রবেশদ্বারে অস্ত্র তাক করার দৃশ্যও দেখা গেছে। কাঁদানে গ্যাসও ব্যবহার করা হয়েছে। ভবনের ভেতরে বিক্ষোভকারীদের ‘আমরা ট্রাম্পকে ভালোবাসি’ শ্লোগান দিতে দিতে মিছিল করতে দেখা গেছে। একজন ট্রাম্প সমর্থকের ছবি প্রকাশ করা হয়েছে যেখানে সে সেনেট-এর সভাপতির আসনে বসে আছে।


সূত্র: বিবিসি, সিএনএন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 7471780056441838724

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item