সিলেবাস কমানো এবং পরীক্ষা না নিয়ে বিকল্প পদ্ধতিতে মুল্যায়নের দাবীতে ফুলবাড়ীতে শিক্ষার্থীদের বিক্ষোভ


মেহেদী হাসান  উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

এসএসসি পরিক্ষার সিলেবাস আরোও কমানো অথবা পরীক্ষা না নিয়ে বিকল্প পদ্ধতিতে মুল্যায়নের দাবীসহ ৪দফা দাবীতে দিনাজপুরের ফুলবাড়ীতে মানববন্ধন,বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন এসএসসি’র  শিক্ষার্থীরা। 

আজ বুধবার দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সকাল ১১টায় এক বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল শেষে স্থানীয় নিমতলা মোড়ে দিনাজপুর-ঢাকা মহাসড়কের পাশে ফেষ্ঠুন ব্যনার নিয়ে দাড়িয়ে কালো কাপড় চোখে বেঁধে ঘন্টা ব্যাপী মানব বন্ধন করেন। এ সময় শিক্ষার্থীরা বলেন,জীবনের ঝুকি নিয়ে এসএসসি পরীক্ষা নয়,নাম মাত্র সংক্ষিপ্ত সিলেবাস মানি না মানবোনা,অতি শিঘ্রই বিকল্প পদ্ধতিতে মুল্যায়ন চাই,সেসন জট নিয়ে পরীক্ষা চাই না।

শিক্ষার্থী শাওন বলেন, করোনার মধ্যে পরীক্ষা দেয়া আমাদের জীবনের জন্য ঝুকি এর বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের ব্যাবস্থা করতে হবে এবং যে সংক্ষিপ্ত সিলেবাসর কথা বলা হয়েছে তা এতো অল্প সময়ের মধ্যে আমরা শেষ করতে সমস্যা হবে তাই তারা এই বিষয় গুলো সমাধানের দাবী জানান।

মানববন্ধন শেষে সেখানে তারা ঘন্টাব্যাপী সড়ক অবরেধি করে আন্দোলন করেন। পরে সেখানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমশের আলী মন্ডল ও ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ফখরুল ইসলাম এসে শিক্ষার্থীদের সাথে কথা বলেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমশের আলী মন্ডল তাদেরকে তাদের দাবী দাবার বিষয়ে লিখিত আকারে পেশ করার কথা বলেন এবং বিষয়টি উপর মহলে জানানো হবে বলে জানান। 

পরে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দিলে যান চলাচল স্বাভাবক হয়। এরপর শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট দাবী সম্মলীত একটি লিখিত স্বারক লিপি পেশ করেন।  


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3569124564240410783

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item