প্রধানমন্ত্রী উদ্বোধন-সৈয়দপুরে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহ হস্তান্তর


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পাওয়া আশ্রয়ণ- ২ প্রকল্পের আওতায় নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য দুই শতক জমিসহ নির্মিত সেমিপাকা গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার (২৩ জানুয়ারি) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশে একযোগে এ সব গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। ভিডিও কনফারেন্সে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মূলত দেশের চারটি জেলা ও উপজেলার সঙ্গে সরাসরি যুক্ত হন। এর মধ্যে নীলফামারীর সৈয়দপুর উপজেলাও ছিল। এ উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নের  নিজবাড়ী আশ্রয়ণ পল্লীতে  স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে এক বর্ণাঢ্য অনুন্ঠানের আয়োজন করা হয়।

 অনুষ্ঠানের শুরুতেই মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে সংযুক্ত হলে নীলফামারীর সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ স্থানীয় কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী আশ্রয়ণ প্রকল্পের বিষয়ে বিস্তারিত তথ্য-উপাত্ত তুলে ধরেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কামারপুকুর আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগী মোছা. আরজিনা বেগমের সঙ্গে সরাসরি কথা বলেন। এর পর সুবিধাভোগীদের হাতে গৃহের সকল কাগজপত্র হস্তান্তর করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে রচিত একটি  ভাওয়াইয়া সংগীত পরিবেশন করেন শিল্পীরা।

এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে  সংক্ষিপ্ত আলোচনা অংশ নেন, নীলফামারী -৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আদেলুর রহমান আদেল,জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলীম, রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল ওয়াহাব মিঞা, নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার কান্তি ভূষন কুন্ডু, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন প্রমূখ।

 উক্ত ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্যবৃন্দ, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, সুধীজন, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক, নীলফামারী জেলা ও সৈয়দপুর উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ  আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগী পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সৈয়দপুর উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ - ২ প্রকল্পের আওতায় নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৩৪টি গৃহ নির্মাণ করা হয়েছে। উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী গুচ্ছগ্রাম সংলগ্ন সরকারি খাস জমিতে এ সব দৃষ্টিনন্দন গৃহ নির্মাণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সার্বিক তত্ত্বাবধায়নে প্রতিটি গৃহ নির্মাণে  বরাদ্দ ছিল এক লাখ ৭১ হাজার টাকা করে। দুইটি কক্ষ সেমিপাকা প্রতিটি গৃহের আয়তন ৩৯৪ বর্গফুট। এতে রয়েছে একটি টয়লেট, একটি রান্নাঘর, বারান্দা ও ইউটিলিটি স্পেস। প্রতিটি গৃহ লোহার এ্যাংকেলের ওপর লাল-সবুজ রঙিন টিনে ছ্উানি দিয়ে নির্মাণ করা হয়েছে।  

এদিকে, ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর পেয়ে আনন্দে উচ্ছ্বসিত। ঘর পাওয়ার স্বপ্ন পূরণ হওয়ায় সুবিধাভাগী পরিবারের সদস্যদের মুখে হাসির ঝিলিক। নতুন ঘর পেয়ে শুধু সুবিধাভোগী পরিবারগুলোই নয়, গোটা  কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ি এলাকায় বইয়ে আনন্দের বন্যা।           


পুরোনো সংবাদ

নীলফামারী 298092217393929401

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item