পার্বতীপুর রেলত্তয়ে এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ, রেল কোয়াটারে সিলগালা, ৪ জনের কারাদন্ড

ফাইল ফটো

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর ) প্রতিনিধিঃ

দিনাজপুরের বৃহত্তর রেলত্তয়ে জংশন পার্বতীপুর রেলওয়ে এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় ২০/২৫টি কাঁচা পাকা দোকান ও ব্যবসা কেন্দ্র উচ্ছেদসহ  তিনটি রেল কোয়াটারে সিলগালা ও ৪ জনকে বিভিন্ন মেয়াদের কারাদন্ড দেওয়া হয়েছে, রেলওয়ে জলাশয়ের মাছসহ বিভিন্ন অবকাঠামো নিলাম ডাকের মাধ্যমে ৭৮ হাজার টাকা বিক্রি করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত চলা উচ্ছেদ অভিযানে রেলওয়ে পাকশি বিভাগের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী মেজিস্ট্রেট মোঃ নুরুজ্জামানের নেতৃত্বে উপজেলা প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ছাড়াও রেলওয়ে বিভিন্ন বিভাগের কর্মকর্তা/ কর্মচারীরা অংশ নেয়। 

জানা গেছে, পূর্ব ঘোষনা মোতাবেক আজ বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে পার্বতীপুর রেলওয়ে জংশন সংলগ্ন রেলওয়ে পার্ক বাজার, রেলওয়ে বাবুপাড়া, রেলওয়ে সাহেবপাড়া, আমেরিকান ক্যাম্প রেলওয়ে ক্রসিং সংলগ্ন অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট এবং পার্বতীপুর বিশ্ব গোডাউন  সংলগ্ন রেলওয়ে এলাকার অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। 

এসময় অবৈধভাবে বসবাসকারীদের হাত থেকে রক্ষা করা ৩টি রেল কোয়াটারে সিলগালা করে দেওয়া হয়। উচ্ছেদ অভিযানে বাধা প্রদান ও অবৈধভাবে জায়গা দখলের অভিযোগে জনৈক রেজাউল করিমকে ৬ মাসের কারাদন্ড ও অন্য আরও ৩ জনকে ১ মাস ১৫ দিন ও ৭ দিনের কারাদন্ড প্রদান করা হয়। আমেরিকান ক্যাম্পের রেল ক্রসিং এলাকার একটি পুকুরের মাছ ও অবৈধ অবকাঠামো প্রকাশ্য নিলামে ৭৮ হাজার টাকায় বিক্রি করা হয়। সকাল থেকে বিকাল পর্যন্ত চলা এই উচ্ছেদ অভিযানে অবৈধভাবে গড়ে উঠা কাঁচাবাজারসহ ২৫/৩০টি কাঁচাপাকা দোকান ও ব্যবসা কেন্দ্র ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। 


পুরোনো সংবাদ

নির্বাচিত 6544280579102053178

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item