পঞ্চগড়ে গৃহহীন পরিবারদের ঘর ও দলিল হস্তান্তর


সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়: 


মুজিবর্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নে সারাদেশের ন্যায় পঞ্চগড়ের বোদা উপজেলায় নতুন পাকা বাড়ি পেলো ৫৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। আজ শনিবার (২৩ জানুয়ারি) সকাল গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দেশের সকল উপজেলা পরিষদ মিলনায়তনে এক যোগে এসব ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এসময় বোদা উপজেলা পরিষদ হলরুমে উপকারভোগীদের মাঝে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়। বোদা উপজেলা পরিষদ হলরুমে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী, পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান সুজা ,সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান,ভাইস চেয়ারম্যান মোকলেছুর রহমান জিল্লুর, মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষ্মী রানী বর্মন ও উপকার ভোগীরা । যাদের জমিও নেই বাড়িও নেই এমন’ পরিবারের মাঝে সরকারি খাস জমিতে তৈরী করে দেয়া হয়েছে পাকা বাড়ি। সংযুক্ত শৌচাগারসহ দুইটি কক্ষ বিশিষ্ট ওই পাকা ঘরে থাকছে রান্নাঘর ও বারান্দা। সুপেয় পানির জন্য থাকছে টিউবওয়েল। যা একটি ছোট পরিবারের থাকার জন্য যথেষ্ট।


জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পঞ্চগড় জেলার ৪৩টি ইউনিয়নে ১ হাজার ৫৭টি ভূমিহীন ও গৃহহীনদের জন্য তৈরি করা হয়েছে পাকা বাড়ি। ঘর প্রতি বরাদ্ধ দেওয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা করে। এজন্য ১৮ কোটি ৭ লাখ ৪৭ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

 

আরও জানা গেছে, পঞ্চগড় সদর উপজেলায় ২০৮টি, দেবীগঞ্জ উপজেলায় ৫৮২টি, বোদা উপজেলায় ৫৫টি, তেঁতুলিয়া উপজেলায় ১৪২টি ও আটোয়ারী উপজেলায় ৭০টি ঘর বরাদ্দ দেওয়া হয়।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 7517131591996156810

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item