সৈয়দপুরে আশ্রয়ণ প্রকল্পের গৃহ নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৩৪ টি পরিবার  গৃহ পাচ্ছেন।  বর্তমানে এ সব গৃহের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন শুধুমাত্র বৈদ্যূতিক সংযোগ ও পানি সরবরাহের জন্য অগভীর নলকূপ স্থাপনের কাজ অবশিষ্ট রয়েছে। আগামী কয়েক দিনের দিনের মধ্যেই এ সব কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। আর সে লক্ষ্যে দিনরাত নির্মাণ কাজ চলছে অব্যাহতভাবে।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায়  সৈয়দপুর উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী মৌজায় খাস জমিতে নির্মাণাধীন গৃহগুলো  কাজের অগ্রগতি পরিদর্শনে আসেন নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী। এ সময়  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নাহিদ হাসান, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলমম, কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান, সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আমিনুল হকসহ সংশ্লিষ্ট ইউনিয়নের অন্যান্য সদস্য-সদস্যরা উপস্থিত ছিলেন।

আর আগে নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী  গত ১৩ নভেম্বর এ সব গৃহ নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরবর্তীতে গত ৯ ডিসেম্বর রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব  ভূঞা  গৃহ নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন। এ সময় তিনি  আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহ নির্মাণ কাজের গুনগতমান ও অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী মৌজায় খাস জমিতে ৩৪ টি গৃহ নির্মাণ করা হচ্ছে। প্রতিটি সেমিপাকা গৃহের জন্য সরকারিভাবে বরাদ্দ মিলেছে এক লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি গৃহের আয়তন ৩৯৪ বর্গফুট। দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা গৃহে একটি রান্নার কক্ষ, একটি টয়লেট, একটি টয়লেট ও ইউটিলিটি স্পেশ রয়েছে। 

গতকাল সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, গৃহ নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন ল্যাট্রিনের প্যান ও মেঝে ঢালাইয়ের কাজ চলছে। সেই সঙ্গে অব্যাহত রয়েছে কক্ষের রংয়ের কাজও। আর ২/১ দিনের মধ্যে বৈদ্যূাতিক সংযোগ ও  প্রতিটি গৃহে একটি করে গভীর নলকূপ স্থাপন করলেই সকল প্রকার নির্মাণ কাজ শেষ হবে।  

 সৈয়দপুর উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী ২০ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবারগুলোর জন্য নির্মিত আশ্রয়ণ -২ প্রকল্পের গৃহের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। ওই দিন নীলফামারী জেলা প্রশাসনের পক্ষ থেকে সুবিধাভোগী ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহের চাবি  আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে।                                                  


পুরোনো সংবাদ

নীলফামারী 7730952142643085201

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item