কিশোরগঞ্জে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার করলেন এলাকাবাসী


মোঃ শামীম হোসেন বাবু(কিশোরগঞ্জ,নীলফামারী)
 

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের খামার গাড়াগ্রামে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে প্রায় এক কিলোমিটার সড়কের সংস্কার কাজ করছেন এলাকাবাসী।

গাড়াগ্রাম ইউনিয়নের ২ নম্বর ওয়োর্ডের খামার গাড়াগ্রাম পাকা সড়কের মোড় হতে দিনাজপুর রংপুর তিস্তা সেচ ক্যানেল পর্যন্ত এক কিলোমিটার সড়কটি দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ার ফলে বেহাল দশায় পরিণত হয়েছে। স্থানীয় বাসিন্দারা দীর্ঘদিন জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট দফতরে সড়কটি সংস্কারের দাবি জানিয়ে আসলেও সড়কটি সংস্কার না হওয়ায় এলাকাবাসী নিজেরা ৪ থেকে ৫ দিন ধরে সড়কটি সংস্কার করছেন।

 বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায় , খামার গাড়াগ্রাম পাকা রাস্তার মোড় হতে রংপুর দিনাজপুর সেচ ক্যানেল পর্যন্ত এক কিলোমিটার সড়কটি চলাচলের একেবারেই অনুপোযোগী। এলাবাসী সড়কটি সংস্কারের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্থানীয় জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করে কোন ফল না পেয়ে নিজেরাই সড়কটি সংস্কারের কাজে লেগে পড়েছেন। 


ওই এলাকার স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম , আমিনুর রহমান, এমদাদুল মিয়া সহ সড়ক সংস্কারের আসা কয়েকজন স্বেচ্ছাসেবি জানান, গাড়াগ্রাম জুম্মার পাড় হয়ে খামার গাড়াগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামন দিয়ে কিশোরগঞ্জ যাওয়ার রাস্তাটিও বেহাল সেটিও চলাচলের অনুপোযোগী তাই আমরা গ্রামবাসী সহজে খামার গাড়াগ্রামের মধ্যে দিয়ে ক্যানেল হয়ে সহজে যাতায়াত করি। কিন্তু ওই এক কিলোমিটার সড়ক চলাচলের অনুপোযোগী হওয়ায় সড়কটি সংস্কারের জন্য জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট দপ্তরের অঅবেদন করি কিন্তু কোন কাজ না হওয়ায় আমরা নিজেরাই সড়কটি সংস্কার করছি।  

গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মারুফ হোসেন অন্তিক বলেন, সড়কটি সংস্কারের জন্য ২০১৯-২০ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন  সংস্কার প্রকল্পে অন্তরভুক্ত করেছিলাম কিন্তু কি কারনে তা বাদ গেছে আমি জানিনা। এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে আমি সড়কটি পরিদর্শনে গিয়ে দেখি স্থানীয়রা স্বেচ্ছায় সড়কটির সংস্কার কাজ করছেন। 

কিশোরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল হাসনাত সরকার বলেন, ওই সড়ক সংস্কারের বিষয়ে লিখিত কোন আবেদন পাইনি। তাঁরপর আমি খোঁজ খবর নিয়ে সড়কটি সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করব। 


পুরোনো সংবাদ

নীলফামারী 1028263019130657100

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item