নীলফামারী -কিশোরগঞ্জ বাইপাস সড়কের দেড় কিলোমিটার সড়ক বেহাল


মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
নীলফামারী- কিশোরগঞ্জ বাইপাস সড়কটির কালিকাপুর চৌধুরীপাড়া থেকে চাঁড়ালকাঁটা নদীর উপর নির্মিত সেতুটির সংযোগ সড়ক পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাঁচা সড়ক   চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। বাইপাস সড়কটির কিশোরগঞ্জ উপজেলা থেকে কালিকাপুর চৌধুরীপাড়া এবং সেতুর পশ্চিম দিকে বাজিতপাড়া থেকে নীলফামারী পর্যন্ত পাঁকা হলেও মাঝের ওই অংশটুকু পাকা না হওয়ার কারণে যাতায়াতে চরম দুর্ভোগের শিকার হচ্ছে মানুষ।   

  রবিবার সরজেমিনে গিয়ে দেখা গেছে,  সাম্প্রতিক বন্যায় লন্ডভন্ড হয়ে গেছে ওই দেড় কিলোমিটার সড়কের অনেকাংশ। সড়কের বিভিন্ন জায়গা ভেঙ্গে গিয়ে তৈরী হয়েছে অসংখ্যা ছোট বড় গর্ত। ফলে সড়কটি দিয়ে ভারী যান চলাচল বন্ধ রয়েছে। সড়ক বেহাল হলেও প্রয়োজনের তাগিদে ভোগান্তি নিয়ে প্রতিদিনই চলাচল করছে শত শত মানুষ। 

পুটিমারী ইউনিয়নের সাদুরার পুল মন্থনা গ্রামের বাসিন্দা অটো চালক দিদারুল মিয়া বলেন , সরকার কোটি কোটি টাকা ব্যায় করে চাঁড়ালকাটা নদীর বাজিত পাড়া ঘাটে সেতু নির্মাণ করে দিল। আমরা ভেবেছিলাম যাত্রী নিয়ে খুব সহজে কম সময়ের মধ্যে নীলফামারী যেতে পারব। কিন্তু সড়কের মাঝখানে দেড় কিলোমিটার সড়ক পাঁকা না হওয়ায় আমরা সেতুটির সুফল ভোগ করতে পাছিনা। বাধ্য হয়ে জলঢাকা উপজেলার টেংগনমারী দিয়েই ঘুরে যেতে হচ্ছে নীলফামারী শহরে।

কালিকাপুর চৌধুরীপাড়া গ্রামের বাসিন্দা এবাদ আলী বলেন, এই দেড় কিলোমিটার সড়ক পাঁকা হলে কিশোরগঞ্জ থেকে নীলফামারী জেলা শহরের দুরুত্ব কমত ৬ থেকে ৮ কিলোমিটার যাতায়াতে  সময়ও কম লাগত ১০ থেকে ১৫ মিনিটের মত।

পুটিমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সায়েম লিটন বলেন, চাঁড়ালকাঁটা নদীর উপর সেতু নির্মাণের কয়েক বছর হয়ে গেল কিন্তু ওই দেড় কিলোমিটার সড়ক কেন নির্মাণ হচ্ছেনা তা আমার বোধগম্য নয়। সড়কটি পাকা করার জন্য  উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলব। 

উপজেলা প্রকৌশলী মজিদুল ইসলাম বলেন , নীলফামারী কিশোরগঞ্জ বাইপাস সড়কের কালিকাপুর চৌধুরীপাড়া থেকে চাঁড়ালকাটা নদীর উপর নির্মিত সেতু পর্যন্ত সড়কটুকু পাকা করনের জন্য  বরাদ্দ চেয়ে  চিঠি পাঠানো হয়েছে। বরাদ্দ আসলে টেন্ডার আহবান করা হবে।


পুরোনো সংবাদ

নীলফামারী 2208173510338371662

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item