তীব্র শীত উপেক্ষা করে জলঢাকা পৌরসভায় চলছে ভোট উৎসব


মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃতৃতীয় দফায় নীলফামারীর জলঢাকা পৌরসভায় আজ শনিবার সকাল ৮টা থেকে উৎসব মুখোর ও শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চলছে। টানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহন চলবে।


সূর্যের মুখ দেখা না গেলেও কনকনে শৈত্যপ্রবাহ ও হাড়কাঁপানো তীব্র শীত উপেক্ষা করে সকাল থেকে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রতিটা কেন্দ্রে দেখা যায় ভোটারদের দীর্ঘ লাইন। সকাল পনে ১১টা পর্যন্ত পৌর এলাকার কোথাও কোনো অনিয়ম বা নির্বাচনী সংঘর্ষের খবর পাওয়া যায়নি। এখানে ভোট চলছে ব্যালটের মাধ্যমে।


সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি। এখানকার সাধারণ ভোটারদের আক্ষেপ তারা এবারও ইভিএমের মাধ্যমে ভোট দিতে পারলোনা। এই পৌরসভা ভোটাররা ইভিএমের মাধ্যমে ভোট প্রদানে আগ্রহ প্রকাশ করে।


ভোটারগন জানান, এখানে মেয়র পদে ৬ জন প্রতিদ্বন্দিতা করলেও মুল ফাইট হবে নৌকা, নারিকেল গাছ ও ধানের শীষ প্রার্থীর মধ্যে।


এই পৌরসভায় ১৫টি কেন্দ্রে ১০০ বুথে ৩৩ হাজার ৭ শত ৩৪ জন ভোটার রয়েছে। এরমধ্যে ১৬ হাজার ৯ শত ২১ জন পুরুষ ও ১৬ হাজার ৭ শত ১৩ জন নারী ভোটার।


নির্বাচনে জলঢাকা পৌরসভা এবার মেয়র পদে দুই নারী সহ ৬ জন প্রতিদ্বন্দিতা করছেন। এরা হলেন নৌকা প্রতীকে উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক স¤পাদক মো. মোহসীন, বিএনপির ধানের শীষ প্রতীকে লড়ছেন উপজেলা বিএনপির সভাপতি বর্তমান মেয়র ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট, জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিয়ে আফরোজা পারভীন, সচেতন নাগরিক সমাজ নামে সংগঠনের সমর্থন নিয়ে নারিকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র ইলিয়াস হোসেন বাবলু , জগ প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জিয়া ও স্বতন্ত্র প্রার্থী মোবাইল ফোন প্রতীক নিয়ে সাবিনা ইয়াছমিন। এ ছাড়া ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৪ জন ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৯ নারী সদস্য।


সংশ্লিষ্ট সুত্রে জানানো হয়, আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত রয়েছে ১৫ প্রতিটি কেন্দ্রে ৮ জন করেপুলিশ সদস্য সহ মোট ১২০ জন। প্রতি তিনটি করে কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহ একটি করে ভ্রাম্যমান টিম দায়িত্ব পালন করছে। বিজিবির চারটি মোবাইল টিমে ৪০ জন সদস্য রয়েছে। র‌্যাবের চারটি মোবাইল টিমে ৩৫ জন সদস্য দায়িত্ব পালন করছে। এ ছাড়া আনসার ভিডিপির ১৩৫ জন সদস্য ৯ জনকে প্রতিটি কেন্দ্রে দায়িত্বে রয়েছে।


জলঢাকা পৌরসভার রির্টানীং কর্মকর্তা ও জো নির্বাচন অফিসার ফজলুল করিম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে ভোট গ্রহন চলছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। এ ছাড়া মেয়র পদের প্রতিদ্বন্দি প্রার্থীরাও জানিয়েছেন ভোট গ্রহন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে চলছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 6461777400300417011

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item