২৩ জানুয়ারি স্বপ্নের ঘর ও ২ শতাংশ জমি পাবেন নীলফামারীর ৬৩৭ জন দরিদ্র পরিবার


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রথম পর্যায়ে স্বপ্নের ঘর ও ২ শতাংশ জমি পাবেন নীলফামারী জেলার ৬৩৭ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার। আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে পাকা বাড়ি পাওয়ার প্রতিক্ষায় হতদরিদ্ররা। ভার্চুয়ালের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ৭০ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর উপহার দেওয়ার উদ্বোধন করবেন। তার মধ্যে নীলফামারী জেলায় ৬৩৭টি   রয়েছে বলে তথ্যটি নিশ্চিত করেছেন নীলফামারী জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী। 

তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনায় সারাদেশের মতো নীলফামারী ৬ উপজেলার খাস জমি খুঁজে কাজটি বাস্তবায়ন করছে স্ব স্ব উপজেলা প্রশাসন। আর নিয়মিত রংপুর বিভাগীয় কমিশনার ও আমি নিজে তদারকি করেছি। প্রথম ধাপে জেলার সদরে ৯৯টি, সৈয়দপুর উপজেলায় ৩৪টি, জলঢাকা উপজেলা ১৪১টি, ডোমার উপজেলায় ৩৮টি, ডিমলা উপজেলায় ১৮৫টি এবং কিশোরীগঞ্জ উপজেলায় ১৪০টি ঘর নির্মাণ করা হয়েছে। 

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে আগামী ২৩ জানুয়ারি/২০২১ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ৬৪ জেলায় একযোগে ৭০ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের প্রস্তুতিমূলক সভা গতকাল সোমবার(১৮ জানুয়ারী) বিকালে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস। এসময় নীলফামারী জেলার প্রান্তে সংযুক্ত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ হাফিজুর রহমান চৌধুরী। এসময় জেলা প্রশাসক নীলফামারী জেলায় গৃহনির্মাণ প্রকল্পের উদ্বোধনের সার্বিক প্রস্তুতির বিষয়ে অবহিত করেন।

উল্লেখযোগ্য যে, আগামী ২৩জানুয়ারি উদ্বোধন অনুষ্ঠানে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা প্রান্তে সাথে গণভবন হতে মাননীয় প্রধানমন্ত্রী সংযুক্ত হবেন। # 


পুরোনো সংবাদ

হাইলাইটস 5244882291323510671

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item