ডোমারে প্রধানমন্ত্রীর দেয়া ঘর ও জমি উপহার পেলেন ৭৮টি পরিবার


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমার উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন ৭৮টি পরিবারকে  পাকা ঘর ও জমি প্রদান করা হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারী) সকাল সাড়ে দশটায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  এসব ভুমিহীন ও গৃহহীন পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম সুবিধাভোগী এসব পরিবারের মাঝে জমির কাগজ পত্র হস্তান্তর করেন। এ সময় সহকারী কমিশনার (ভুমি)  মনোয়ার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, বেগম রৌশন কানিজ,॥উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। ৭৮টি পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ন প্রকল্পের ৩৮টি ও ব্যারাকে পুর্নবাসিত ৪০টি পরিবার।

প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্প এর আওতায় উপজেলার সরকারি খাস জমিগুলোতে নির্মান করা হয়েছে এসব ঘর। ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনমের প্রত্যক্ষ তদারকির মাধ্যমে সুষ্ঠভাবে সম্পন্ন হয় ঘর তৈরির কাজ। উপজেলার গোমনাতি ইউনিয়নে ১১টি, বামুনিয়া ইউনিয়নে ৯টি, কেতকিবাড়ী ইউনিয়নে ৬টি, হরিনচড়া ইউনিয়নে ৫টি, বোড়াগাড়ী ইউনিয়নে ৭টি এবং পাঙ্গা মটুকপুর ইউনিয়নের মেলা পাঙ্গায় আশ্রয়ন প্রকল্প(ব্যারাক) মাধ্যমে ৪০টি পরিবারের মাঝে বাড়ী ও জমির কাগজ হস্তান্তর করা হয়। 

উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ২০২০-২০২১ অর্থবছরে উপজেলার যেসব স্থানে সরকারের খাস জমি রয়েছে সে সকল জমিতে সেমিপাকা বসত ঘর তৈরী করা হয়েছে। দুই শতাংশ জমির উপর নির্মিত প্রতিটি সেমিপাকা বসত ঘরে রয়েছে দুটি কক্ষ ও একটি করে বারান্দা, বাথরুম ও রান্নাঘর। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১লক্ষ ৭১ হাজার টাকা করে। এই প্রকল্পে ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যাক্তা, প্রবীণ ভূমিহীন ব্যক্তিদের উপকারভোগী হিসেবে বাছাই করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম বলেন, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শনিবার সকালে উপহার হিসেবে ডোমার উপজেলার ৩৮টি হত দরিদ্র পরিবারের মাঝে ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধনের পর প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে আমি।৭৮টি পরিবারের মাঝে ঘর ও জমির কাগজ সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করি।


পুরোনো সংবাদ

নীলফামারী 8074085013383299353

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item