ডোমারে নিরাপদ খাদ্য নিরাপত্তা শীর্ষক ক্যারাভানের রোড শো


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ ও পরিচ্ছন্ন খাদ্য গ্রহণ করুন’ কোভিড-১৯ ও মুজিববর্ষ উপলক্ষে এই স্লোগানকে সামনে রেখে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্য নিরাপত্তা শীর্ষক ক্যারাভান রোড শো ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নীলফামারীর ডোমার উপজেলায় সকাল সাড়ে ১০ টা উপজেলা পরিষদ চত্ত্বরে রোড শো’টির উদ্বোধন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রোড শো’টির আয়োজন করে। রোড-শোটি উপজেলার  ১০টি ইউনিয়ন পরিভ্রমন করে জনগনকে সচেতন করে তুলতে ভুমিকা রাখবে। ধাপে ধাপে ক্যারাভান রোড শো জেলার ৬ উপজেলা ৪টি পৌরসভা এলাকায় রোড শো চালিয়ে যাবে। রোড শোতে অংশ নেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নীলফামারী জেলা কর্মকর্তা জয়চন্দ্র রায় ও আইপিটিএম প্রতিনিধি কৃষিবীদ বদিউজ্জামান, বীরমুক্তিযোদ্ধা ইলিয়াছ হোসেন, প্রেস ক্লাব সভাপতি মোঃ মোজাফ্ফর আলী, স্যানেটারী ইন্সপেক্টর আল-আমীন হোসেন প্রমুখ। রোড শোর প্রথম দিন উপজেলা মোড়, বাসষ্টান্ড, মির্জাগঞ্জ হাট, চিলাহাটি বাজার, আমবাড়ি হাটে প্রজেক্টরের মাধ্যমে নিরাপদ খাদ্য বিষয়ে সাধারণ মানুষদের বিভিন্ন প্রদর্শণী দেখানো ও লিফলেট বিতরণ হয়।

প্রকাশ থাকে যে মুজিববর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে নীলফামারীতে জেলা পর্যায়ে “খাদ্যের নিরাপদতা” শীর্ষক সেমিনার/২০২১ অনুষ্ঠিত হয় গতকাল সোমবার। দেশের মানুষের জীবনমান উন্নয়ন ও সমৃদ্ধ জাতি গঠনে সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করার আহবানে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়েছিল। সেমিনারে ভার্চুয়াল কনফারেন্স এর মাধ্যমে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ আব্দুল কাইউম সরকার। জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ডঃ সহদেব চন্দ্র সাহা ও জেলা পরিষদের চেয়ারমান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন। 

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার মো. নাহিদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোহাম্মদ সাইফুল ইসলাম, নীলফামারী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ মাহবুবুর রহমান ভূইয়া, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ওবায়দুর রহমান মন্ডল, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোনাক্কা আলী, জেলা খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজমুল হক ভূইয়া, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জেলা কর্মকর্তা জয়চন্দ্র রায়, নীলফামারী পৌর প্যানেল মেয়র ঈশা আলী, জেলা কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি মোস্তাফিজার রহমান দুলাল, সাংবাদিক তাহমিন হক ববী প্রমুখ। 

সেমিনারের সভাপতি  খাদ্যে ভেজাল বন্ধে ব্যবসায়ী প্রতিনিধি বৃন্দকে অনুরোধ জানান। সর্বোপরি সবার সম্মিলিত অংশগ্রহণের মধ্য দিয়ে জেলায় খাদ্যের নিরাপদতার বিষয়টি বাস্তবায়নে সবাই একযোগে কাজ করার জন্য প্রতিশ্রুতি প্রদান করা হয়। #


পুরোনো সংবাদ

নীলফামারী 8041939318070899746

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item