ডিমলায় শিক্ষার্থীদের মাঝে বাই-সাইকেল বিতরণ


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী প্রতিনিধি-
মুজিববর্ষে বাল্য বিবাহ রোধকল্পে নীলফামারীর ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নে সুন্দরখাতা বিদ্যা নিকেতন স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীর মাঝে বিনা ম‚ল্যে বাই-সাইকেল বিতরণ করা হয়েছে। বুধবার(২৭ জানুয়ারী/২০২১) বিকালে উক্ত প্রতিষ্ঠান মাঠে এলজিএসপি-৩ এর আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে বরাদ্দ থেকে ২৫জন শিক্ষার্থীদের মাঝে এ বাই-সাইকেল বিতরণ করেন প্রধান অতিথি নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার। 
এসময় উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়, নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের ডিস্ট্রিক ফ্যাসিলেটেটর মোঃ আবু হেনা মোস্তফা কামাল, ডিমলা থানার অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভ‚ঁইয়া সহ অবিভাবক, শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন।
এসময় এমপি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড, শিক্ষা ছাড়া কোন জাতিই উন্নতি লাভ করতে পারে না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোটবেলা থেকেই মনোযোগ দিয়ে পড়া-লেখা এবং মেধাশক্তি ভালো করতে বলেছেন। কারণ নাম মাত্র শিক্ষিত হলেই হবে না, শিক্ষিত হতে হলে নিজের জন্য, পরিবার, সমাজ ও জাতির জন্য। প্রধানমন্ত্রী করোনায়ও নতুন বছরের প্রথম দিনের তোমাদের হাতে বই তুলে দিয়েছেন। 
এসময় ইউএনও নিজেকে উদাহরণ দিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের দেশের স্পিকার নারী, মাননীয় প্রধানমন্ত্রী নারী, শিক্ষামন্ত্রীও নারী। আমিও নারী হয়ে আজ ইউএনও হয়েছি। তাই ভালো করে লেখা-পড়া অর্জন করলে তোমরাও দেশের জন্য ভালো কিছু করতে পারবে। এসময় তিনি অভিভাবকদের বাল্যবিবাহ রোধ ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। # 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1825222257223438679

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item