মধ্যরাতে স্বস্ত্রীক কম্বল নিয়ে ছিন্নমুল মানুষদের কাছে নীলফামারীর ডিসি


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
শুক্রবার(১৫ জানুয়ারী/২০২১) রাত তখন বারোটা। ঘুমে বিভোর রেলস্টেশনের প্লাটফর্মে ছিন্নমুল মানুষরা। স্বস্ত্রীক হাজির নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। সাথে কম্বল। একে একে ঘুমন্ত মানুষদের গায়ে কম্বল জড়িয়ে দেন তিনি। ঘুম থেকে জেগে কৃতজ্ঞতা প্রকাশের জন্য কমতি ছিলো না কম্বল পাওয়া মানুষদের।

কিশোরীগঞ্জ উপজেলার রনচন্ডি ইউনিয়নের মধুপাড়া গ্রামের চিনু বালা(৬৫) জানান, সারাদিন ভিক্ষে করে যা আসে তা দিয়ে কোনমতে এক বেলা খাবার পাও। কাপড় কিনিবারও টাকা থাকে না। রাইতোত স্টেশন আসি ঘুমাও। কয়েকদিনের শীতে কাবু হয়া পড়েছি। ভিক্ষেও করিবার পাছো না। আজকে ডিসি স্যার কম্বল দিয়া খুব উপকার করিল। 

জেলা সদরের রামনগর ইউনিয়নের চাঁদেরহাট এলাকার গেদো বেগম(৬৫) জানান, রাতে ঘুমানো কি যে কষ্ট। বলাই যায় না। একটি কম্বল পেয়ে খুব ভালো হইল। কিছুটা হলেও শীত কাটা যাবে।

জেলা প্রশাসক কার্যালয় সুত্র জানায়, রাতে স্ত্রী ফাতিহা শিরিন চৌধুরীকে সাথে নিয়ে বেরিয়ে পড়েন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ছিন্নমুল মানুষদের গায়ে কম্বল জড়িয়ে দেন তারা। শহরের বিভিন্ন এলাকায় নৈশপ্রহরী এবং রেলস্টেশনের প্লাটফর্মে শুয়ে থাকা মানুষদের কম্বল দেয়া হয় এই রাতে।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, এই শীতে অবর্ণনীয় কষ্টে রয়েছেন ছিন্নমূল মানুষরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতার্তদের যাতে কষ্ট না হয় সেজন্য কম্বল পাঠিয়েছেন। কষ্টে থাকা মানুষদের পাশে দাড়িয়ে কিছুটা হলেও শীত নিবারণের চেষ্টা করছি।


পুরোনো সংবাদ

নীলফামারী 4976672488642255918

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item