ডিমলায় অনির্দিষ্টকালের গণপরিবহন ধর্মঘট চলছে


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীর ডিমলা উপজেলায় সোমবার(২৫ জানুয়ারী/২০২১) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করছে নীলফামারী জেলার বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন। এ ধর্মঘটের কারণে দেশের সব জেলার সঙ্গে সড়ক পথে ডিমলা উপজেলার যোগাযোগ বন্ধ রয়েছে। এতে সাধারণ যাত্রিদের চরম দুর্ভোগে পড়েছে।

বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন ডিমলা উপজেলা শাখার সভাপতি হাবিবুর রহমান খান লোহানী অভিযোগ করে বলেন, ডিমলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন একটি অরাজনৈতিক সংগঠন। এ সংগঠনের ডিমলা শাখাকে নিয়ন্ত্রনে নিতে  ডিমলা উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক ফেরদৌস পারভেজ বিভিন্নভাবে হুমকী দিয়ে আসছে। শনিবার (২৩ জানুয়ারী) সন্ধ্যার ফেরদৌস পারভেজ  আমার অনুপস্থিতে ডিমলা বাস স্ট্যান্ডে অবস্থিত অফিসে এসে হামলা করে বিভিন্ন গালিগালাজসহ আমার জীবন নাশের হুমকি দেয়। এ ঘটনার প্রতিবাদে গতকাল রবিবার(২৪ জানুয়ারী) সন্ধ্যায় জলঢাকা মটর শ্রমিক অফিসে জেলা শ্রমিক নেতাদের এক জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক সোমবার ভোর থেকে  ডিমলা উপজেলায় দূরপাল্লার বাসসহ স্থানীয় সকল গণপরিবহন অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে পরিবহন ধর্মঘটের কারনে প্রতিদিন ডিমলা উপজেলা থেকে দিবা ও নৈশ্যকালিন ২৫টি দূরপাল্লার বাস সহ জেলার বিভিন্ন রুটে যাত্রীবাহি চলাচল করে। অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হওয়ায় বাস মিনিবাস ও দুরপাল্লার সকল কোচ বন্ধ রয়েছে। এদিকে অনির্দিষ্টকালের ধর্মঘটের কারনে সকাল ৬টা থেকে কোন দুরপাল্লার কোচ ডিমলা থেকে ছেড়ে যায়নি। পুনরায় বাস ও কোচ স্ট্যান্ডে ফেরদৌস পারভেজের বাহিনী হামলা চালাতে পারে এমন আশঙ্কায় সকল বাস ও কোচ নিরাপদে সরিয়ে রেখেছে মটরশ্রমিকরা।     

নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলতাব হোসেন জানান, নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকারের ভাতিজা যুবলীগ নেতা ফেরদৌস পারভেজের বাহিনীর বিচার ও শাস্তির দাবিতে আমাদের আন্দোলনের গতি বৃদ্ধি করে গোটা জেলায় গণপরিবহন অনির্দিষ্টকালের ধর্মঘট দিতে বাধ্য হবো।

এ ব্যাপারে  উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক ফেরদৌস পারভেজের সঙ্গে কথা বলা হলে তিনি তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন আমার ভাবমুর্তি বিনস্ট করতে একটি মহল চক্রান্ত করে ডিমলায় অনির্দিষ্টকালের গণপরিবহন ধর্মঘটের ডাক দিয়ে ফায়দালুটার চেষ্টা করছে। #


পুরোনো সংবাদ

নীলফামারী 2958925319046320256

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item