নীলফামারীতে নতুন বই বিতরণের উদ্বোধন


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
ইংরেজি নতুন বছরের প্রথম দিনে স্বাস্থ্য বিধি মেনে নীলফামারীতে বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শুক্রবার(১ জানুয়ারি/২০২১) সকাল ১০টার দিকে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক পর্যায়ের এবং বেলা ১১টার দিকে নীলফামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হাফিজুর রহমার চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে মাধ্যমিক পর্যায়ে নবম শ্রেণির ৪০জন এবং প্রাথমিক পর্যায়ের ১০০জন শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ করা হয়।

মাধ্যমিক পর্যায়ের বই বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করে নীলফমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব্বানী। প্রাথমিক পর্যায়ের বই বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার। এসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম প্রমুখ। 

জেলায় মাধ্যমিক পর্যায়ে দুই লাখ ৭৩ হাজার ৭৮৪জন শিক্ষার্থীর মাঝে ৩৫ লাখ ২ হাজার ৬৫৭ টি বই এবং প্রাথমিক পর্যায়ে এক লাখ ৮৯ হাজার ৭৬০ জন শিক্ষার্থীর মাঝে ১৭ লাখ ২৫০টি বই বিতরণ করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবিজ উদ্দিন সরকার বলেন, বছরের প্রথম দিন নতুন বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে, চলবে আগামী ১২ জানুয়ারী পর্যন্ত। এসময়ের মধ্যে শিক্ষার্থী অথবা অভিভাবক বিদ্যালয়ে গিয়ে বই সংগ্রহ করতে পারবেন। 

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, স্বাস্থ্যবিধি মেনে আগামী ১২ জানুয়ারী পর্যন্ত বই বিতরণ চলবে। প্রত্যেক শ্রেণিতে তিনটি করে গ্রুপ তৈরি করে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হবে। #


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 6372206923176762183

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item