সৈয়দপুরে ১৪টি কলেজের মধ্যে নয়টি থেকে জিপিএ - ৫ পেয়েছে ৯২১জন


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

আজ শনিবার (৩০ জানুয়ারি) প্রকাশিত উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১৪টি কলেজের মধ্যে নয়টি থেকে জিপিএ- ৫ পেয়েছে ৯২১ জন। আর সব ক’টি কলেজ থেকে শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

 এবারে সৈয়দপুর উপজেলায়  এইচএসসি পরীক্ষায় জিপিএ - ৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষে রয়েছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ কলেজের ৪৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ৩৭৩ জন। জিপিএ-৫ প্রাপ্তিতে উপজেলায় দ্বিতীয় অবস্থানে রয়েছে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ। এ কলেজ থেকে জিপিএ - ৫ পেয়েছে ২৭৯ জন পরীক্ষার্থী। এ কলেজ থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী ছিল ২৮০ জন। ১৫৪ জন জিপিএ-৫ পেয়ে তৃতীয় অবস্থান রয়েছে সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ। এ কলেজের সর্বমোট পরীক্ষার্থী ছিল ৪১২ জন। 

এছাড়াও সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের ৩২৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৮ জন, সৈয়দপুর সরকারি কলেজের ৪০০ জন পরীক্ষার্থীর মধ্যে ২০ জন,  সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজের ২৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৭ জন,লক্ষণপুর স্কুল এন্ড কলেজের ১৬৯ জনের মধ্যে ৮ জন, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও  কলেজ থেকে ১১০জন পরীক্ষার্থীর মধ্যে ৭ জন এবং হাজারীহাট স্কুল ও কলেজের ১৩৬ জনের মধ্যে ৫জন জিপিএ - ৫ পেয়েছে।

 সৈয়দপুর উপজেলার ১৪ টি কলেজ থেকে সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল তিন হাজার ১৬৫জন। এদের সকলেই উত্তীর্ণ হয়েছে। আর ৯২১জন জিপিএ - ৫ পেয়েছে নয়টি কলেজ থেকে। অবশিষ্ট পাঁচটি কলেজ থেকে কোন পরীক্ষার্থী জিপিএ- ৫ পায়নি।


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3216840683524961955

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item