সৈয়দপুর পৌরসভা নির্বাচনের নতুন তফসিল ঘোষণা


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারী সৈয়দপুর পৌরসভার নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার(২৫ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই তথ্য জানা গেছে। আগামী ২৮ ফেব্রুয়ারি সৈয়দপুর পৌরসভার স্থগিতকৃত ওই নির্বাচন অনুষ্ঠিত হবে।

 ঘোষিত তফসিল অনুয়ারী এ নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২ ফেব্রুয়ারি। ৪ ফেব্রুয়ারি প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি। আর ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনের ইভিএমে ভোট গ্রহন করা হবে।  তবে পৌরসভার মেয়র  পদে ও ১২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নতুন করে মনোনয়নপত্র দাখিল করা যাবে। তফসিলের তারিখে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর তিনটি পদেই ভোট গ্রহন করা হবে।

 প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে গত ১৬ জানুয়ারি ছিল নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচন। এতে মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হন। কিন্তু ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনের দুই দিন আগে ১৪ জানুয়ারি নির্বাচনে মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন সরকার (প্রতীক নারিকেল গাছ) ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়াও এর আগে সৈয়দপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী সুলতান খান ঢেনু মারা যান। এ অবস্থায় বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান গত ১৪ জানুয়ারি একটি গণবিজ্ঞপ্তি জারির মাধ্যমে সৈয়দপুর পৌরসভার নির্বাচন স্থগিত ঘোষণা করেন।


পুরোনো সংবাদ

নীলফামারী 8809745039456509710

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item