নীলফামারীতে শফিক স্মৃতি গণজাগরণ পাঠাগারের উদ্যোগে সংবর্ধনা, সেবা বই পাঠ প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণী

 


তোফাজ্জল হোসনে লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীতে শফিক স্মৃতি গণজাগরণ পাঠাগারের উদ্যোগে সংবর্ধনা এবং বই পাঠ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ জানুযারি) সকালে শহরের পূর্ব কুখাপাড়া জেলখানা রোড়ে শফিক স্মৃতি গণজাগরণ পাঠাগারের নিজস্ব কার্যালয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব নাসিম আহমেদ।

 এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও সৈয়দপুর শহরের পুরাতন বাবুপাড়াস্থ ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো. শাবাহাত আলী, রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান ডলার, নীলফামারী জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়াান মো. সাইফুল ইসলাম, সৈয়দপুর গ্রন্থাগারের সহ-সভাপতি নিঘাত সুলতানা, নীলফামারী জেলা পরিষদ সদস্য শিউলি আকতার ও অপরাধ বিচিত্রা’র ক্রাইম রিপোর্টার মো. জাকির হোসেন সুজন।

 অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শফিক স্মৃতি গণজাগরণ পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি ও  বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ নীলফামারী জেলা কমিটির সভাপতি মো. শফিকুল ইসলাম।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ নীলফামারী জেলা

  কমিটির সাধারণ সম্পাদক  মো. সামসুল ইসলাম প্রসূখ।

অনুষ্ঠনের শুরুতেই মো. নাসিম আহমেদ ও অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বু যথাক্রমে বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও  প্রেসিডিয়াম সদস্য  নির্বাচিত হওয়ায় তাদের সংবর্ধনা  দেয়া হয়। অনুষ্ঠানে তাদের দুইজনকে প্রথমে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানো হয় এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।  পরে বছরের বই পাঠ প্রতিযেগিতায় সেরা প্রতিযোগীদের  মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বই পাঠ  প্রতিযেগিতায় সেরা হয়েছেন সাফায়াতুল কোবরা পিংকী, উম্মে হানি কাবা, সাদিয়া আফরিন নোভা ও রাবজিস্ আলী। সেরা প্রতিযোগীদের হাতে  পুরস্কার হিসেবে বই তুলে দেন বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ কেন্দ্রীয় কমিটির  মহাসচিব মো. নাসিম আহমেদ ও প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বুসহ অতিথিবৃন্দ। সবশেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়েছে। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন  সৈয়দপুর শহরের পুরাতন বাবুপাড়াস্থ ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষক শারমিন আক্তার। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি,সুধীজন,অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।       


পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 4151258513445661077

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item