ভূমিহীন ও গৃহহীনদের জন্য সৈয়দপুরে নির্মাণাধীন গৃহ পরিদর্শন করলেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব মিঞা


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

 রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা বলেছেন, জাতির জনক বন্ধুবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন দেশের  প্রতিটি মানুষ খাদ্য,আশ্রয় ও শিক্ষা পাবে এবং উন্নত জীবনের অধিকারী হবেন। সেই উদ্দেশ্যে তাঁর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতাও লাভ করেছিল। আর বঙ্গবন্ধুর সেই লালিত স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন তাঁরই সুযোগ্য কন্যা  দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি  আরো বলেন, ২০২০ সালের মার্চ থেকে আগামী ২০২১ সালের মার্চ মুজিবর্ষ। মুজিববর্ষে আগামী মার্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের জন্য উপহার হিসেবে গৃহ দেওয়ার পরিকল্পনা নিয়েছেন। তাঁর ওই পরিকল্পনার অংশ হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের জন্য দেশব্যাপী গৃহ নির্মাণ কাজ চলছে। তাই ধারাবাহিকতায় সৈয়দপুর উপজেলায়ও ভূীমহীন ও গৃহহীনদের জন্য সরকারিভাবে ৩৪টি এবং রংপুর বিভাগীয় প্রশাসন দুইটিসহ সর্বমোট ৩৫ টি গৃহ নির্মাণ করা হচ্ছে। আগামী বছরে মুজিবর্ষের শুরুতেই ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার নির্মিত গৃহগুলো বরাদ্দ প্রদান করা হবে।

 তিনি বুধবার (৯ ডিসেম্বর)  বিকেলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১ নম্বর  কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী মৌজায় খাস জমিতে নির্মাণাধীন গৃহ পরিদর্শনকালে এ কথাগুলো বলেন।

 এ সময় রংপুর বিভাগীয় অতিরিক্ত কমিশনার (রাজস্ব) ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, সহকারি কমিশনার (ভূমি) মো রমিজ আলম, কামারপুকুর ইউনিয়ন চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান প্রমূখ উপস্থিত ছিলেন।

  গৃহ নির্মাণ কাজ পরিদর্শনকলে রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব মিঞা নিজবাড়ী গুচ্ছগ্রামে খাস জমিতে  ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণাধীন প্রতিটি গৃহ ঘুরে ঘুরে দেখেন। এছাড়াও তিনি গৃহগুলোর সুবিধাভোগীদের সঙ্গে সরাসরি কথা বলেন। এ সময় তিনি তাদের সার্বিক বিষয়ে খোঁজখবর নেন।

এ সময় রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা বিভাগীয় প্রশাসনের পক্ষ থেকে একটি গৃহ নির্মাণের ১ লাখ ৭৫ হাজার টাকা নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরীর হাতে তুলে দেন।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ জানান, মুজিবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ৩৫টি গৃহ নির্মাণ হচ্ছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের  আশ্রণ -২ প্রকল্পের আওতায় ৩৫ টি এবং রংপুর বিভাগীয় প্রশাসনের পক্ষ থেকে একটিসহ সৈয়দপুর উপজেলায় সর্বমোট ৩৫টি গৃহ রয়েছে। দুই কক্ষ বিশিষ্ট, ল্যাট্টিন ও গোসলখানাসহ এ সব গৃহ নির্মাণে ব্যয় বরাদ্দ রয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।  উপজেলা প্রশাসন এ সব গৃহ নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। চলতি মাসের শেষে এ সব গৃহনির্মাণ কাজ সমাপ্ত হবে। গত ১৩ নভেম্বর নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী প্রধান অতিথি হিসেবে ওই সব গৃহ নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন

পুরোনো সংবাদ

হাইলাইটস 1992733856656770615

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item