সৈয়দপুরে ভেজাল বিরোধী অভিযানে ৪০ হাজার টাকা জরিমানা : জব্দকৃত মালামাল ধ্বংস


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর  (নীলফামারী) প্রতিনিধি 

আজ  (সোমবার)  নীলফামারীর সৈয়দপুর  শহরের শহীদ জহুরুল হক সড়কের তিনটি শিশু খাদ্য পণ্যের দোকানে অভিযান  চালিয়ে ৪০ হাজার টাকা জরিমানা  করা হয়েছে। বিএসটিআইএর অনুমোদনবিহীন, ভেজাল ও নিম্নমানের মেয়াদোত্তীর্ণ  শিশু  খাদ্য সংরক্ষণ ও বিক্রয়ের দায়ে ওই জরিমানা আদায় করা হয়। এছাড়াও অভিযানকালে  লক্ষাধিক টাকার মালামাল জব্দ করে পরে সে সব আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। 

অভিযান সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নীলফামারীর  বাণিজ্যিক প্রধান সৈয়দপুর শহরে শহীদ জহুরুল হক সড়কের দোকানের্   বিস্কুট, চানাচুর, চিপস্, জুস,শনপাপড়, লজেন্স, সন্দেশ, আঁচার শিশু খাদ্য এবং সরিষার তেলসহ নানা রকম ভোগ্যপণ্য পাইকারী বিক্রি হয়ে আসছিল। মুখরোচক ওই সব শিশু খাদ্য খেয়ে উপজেলার বিভিন্ন এলাকার কোমলমতি ও অবুঝ শিশুরা পেটের পীড়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। আর এমন তথ্যের ভিত্তিতে ও অভিযোগ পেয়ে  গতকাল সোমবার দুপুরে এক ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময়  বিএসটিআই'র অনুমোদনবিহীন এবং মানুষের স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর, মেয়াদোত্তীর্ণ ভেজাল ও নিম্নমানের শিশু খাদ্য সংরক্ষণ ও বিক্রয়ের দায়ে  শহরের উল্লিখিত সড়কের এরশাদ স্টোরের ১৫ হাজার টাকা, জাহিদ স্টোরের ১৫ হাজার টাকা ও রেজোয়ান স্টোরের ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় জাহিদ স্টোর ও এরশাদ স্টোর থেকে বিভিন্ন কোম্পানির উপরিল্লিখিত  লক্ষাধিক টাকার শিশু খাদ্য জব্দ করা হয়।

সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) মো. রমিজ আলম নেতৃত্বে  ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মো. বোরহান উদ্দিনের উপস্থিতিতে এবং  র‌্যাব-১৩, সিপিসি-২ নীলফামারী ক্যাম্পের সহযোগিতায় ওই অভিযান পরিচালনা করা হয়েছে । 

এ সময় র‌্যাব-১৩, সিপিসি-২, নীলফামারী ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সিনিয়র সহাকারি পুলিশ সুপার মুন্না বিশ্বাস, সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক, পৌর স্যানিটারি ইন্সপেক্টর  মো. আলতাফ  হোসেন সরকারসহ র‌্যাবের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে শহরের মিস্ত্রীপাড়া বাইপাস সড়ক এলাকার  জব্দকৃত মালামাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এদিকে, অভিযানের খবর পেয়ে শহীদ জহুরুল হক সড়কের  ভেজাল ও শিশু খাদ্য বিক্রি করা দোকান মালিক দ্রুত তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে  সটকে পড়েন। এরপর অভিযান পরিচালনাকারী দলটি চলে যাওয়া মাত্রই ওই সব দোকানপাট আবারও খোলা হয়।                              

পুরোনো সংবাদ

নীলফামারী 2846400455898596465

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item