সৈয়দপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভর্তি কার্যক্রম অবহিত ও উদ্ধুদ্ধকরণ সভা অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুর  সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে ২০২১ শিক্ষাবর্ষে ৬ষ্ঠ ও নবম শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম অবহিতকরণ ও উদ্ধুদ্ধকরণ সভা হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ে কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কারিগরী অধিদফতরের উদ্যোগে ওই সভার আয়োজন করা হয়। উপজেলার তিন নম্বর বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়কপাড়া এলাকায় কলেজ মিলনায়তনে ওই সভার আয়োজন করা হয়।

এ অবহিতকরণ ও উদ্ধুদ্ধকরণ সভায় বক্তব্য রাখেন নীলফামারী - ৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আহসান আদেলুর রহমান আদেল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম,  সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও শিক্ষা মন্ত্রণালয়ে কারিগরী শিক্ষা অধিদফতরের কারিগরী ও মাদ্রাসা বিভাগের পরিচালক (প্ল্যানিং ও উন্নয়ন) মো. জাহাঙ্গীর আলম।

 শিক্ষা মন্ত্রণালয়ে কারিগলী শিক্ষা অধিদফতরের কারিগরী ও মাদ্রাসা বিভাগের সহকারি পরিচালক মো. মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে আলোচনা অংশ নেন, নীলফামারী জেলা শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম, সাংবাদিক আমিনুল হক, হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান প্রমূখ।

 সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান।

 সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন  সৈয়দপুর উপজেলা নারী ভাইস্ চেয়ারম্যান মোছা. সানিজদা বেগম লাকী, নীলফামারী  শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. শাহিনুর ইসলাম, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ মো. গোলাম আহম্মেদ ফারুক, সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামী লীগ নেতা একেএম রাশেদুজ্জামান রাশেদ প্রমূখ।

 গোটা সভাটি উপস্থাপনা করেন নীলফামারী  শিক্ষা প্রকৌশল অধিদফতরের সহকারি প্রকৌশলী মো. আবু তাহের।

 সভায় সৈয়দপুর উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, কলেজ ও মাদ্রাসার প্রধান, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সুধীজন, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমান সরকারের ১০০টি উপজেলা পর্যায়ে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ  স্থাপন প্রকল্পের আওতায় নীলফামারীর সৈয়দপুর টেকনিক্যাল স্কুল ও কলেজ নির্মাণ করা হয়। উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়পাড়ায় দেড় একর জায়গায় জুড়ে ২৩ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে স্থাপন করা হয়েছে এটি। উপজেলা পর্যায়ে নতুন ১০০টি সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের মধ্যে  প্রথম দফায় ২৫টিতে আগামী ২০২১ শিক্ষা বর্ষে ষষ্ঠ ও নবম শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এর মধ্যে ষষ্ঠ শ্রেণিতে দুইটি শাখায় ১২০জন এবং নবম শ্রেণীতে ৯০জন।   


পুরোনো সংবাদ

নীলফামারী 8674914183854383041

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item