দিনভর ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট উঠানামা বিঘ্ন


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

গতকাল শুক্রবার (১১ ডিসেম্বর) ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে  ফ্লাইট চলাচলে মারাত্মক বিঘ্নের সৃষ্টি হয়। যদিও প্রতিদিন ঢাকা- সৈয়দপুর-ঢাকা রুটে  সরকারি সংস্থা বাংলাদেশ বিমানের একটি এবং বেসরকারী বিমান সংস্থা ইউএসবাংলা ও নভোএয়ারের পাঁচটি করে সর্বমোট ১১ ফ্লাইট উঠানামা করে। অথচ গতকাল শুক্রবার কুয়াশাচ্ছন্ন আকাশে দৃষ্টিসীমা কম থাকায় এ রিপোর্ট পাঠানো পর্যন্ত ( সন্ধ্যায় সাড়ে ৬টা) ইউএসবাংলার একটি এবং নভোএয়ারের দুইটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে উঠানামা করেছে। 

 বেলা ১১টার ওই ফ্লাইটটি সন্ধ্যায় ৫টা ২০ মিনিটে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। পরে সন্ধ্যায় ৬টার পরে সেটি আবারও ঢাকা উদ্দেশ্যে সৈয়দপুর বিমানবন্দর ছেড়ে যায়।  তবে ওই ফ্লাইটটি ঢাকা থেকে কতজন যাত্রী নিয়ে সৈয়দপুরে আসে এবং কতজন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় তা জানা সম্ভব হয়নি। আর নভোএয়ারের দুইটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে উঠানামা করে।

 সৈয়দপুর বিমানবন্দর সংশ্লিষ্ট একটি সূত্র জানায়,স্বাভাবিকভাবে ফ্লাইট চলাচলের জন্য  কমপক্ষে ২২০০মিটারের ভিজিবিলিটি (দৃষ্টিসীমা) প্রয়োজন হয়। কিন্তু গতকাল সেটি অতিমাত্রা কম থাকায় বিমান চলাচলে বিঘ্নের সৃষ্টি হয়। 

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক বিপ্লব কুমার ঘোষ ঘন কুয়াশার কারণে ফ্লাইট চলাচলে বিঘ্নের সত্যতা স্বীকার করেন। 

এদিকে, গতকাল শুক্রবার সৈয়দপুরসহ গোটা নীলফামারী জেলায় সারাদিন সূর্যের দেখা মেলেনি। 

সৈয়দপুর বিমানবন্দরে থাকা আবহাওয়া কার্যালয়ের আবহাওয়া সহকারি মো. লোকমান হাকিম জানান, গতকাল শুক্রবার এখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস। 


পুরোনো সংবাদ

নীলফামারী 7379117800540358507

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item