তেঁতুলিয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ সভা অনুষ্ঠিত


মুহম্মদ তরিকুল ইসলাম, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ
পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে উপজেলা মুুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা শাখা’র প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর সামনে মুক্তিযোদ্ধা মঞ্চে উক্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা মুুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড উপজেলা শাখা’র আয়োজনে এবং খন্দকার শামসুজ্জোহা নিয়াজিদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: আনোয়ার শাহাদাত সম্্রাট।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ফরিদা আক্তার হিরা, ঢাকা কেন্দ্রীয় কৃষক লীগ সহ-সভাপতি আব্দুল লতিফ তারিম, বীরমুক্তিযোদ্ধা মো: মজিবর রহমান, যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আইয়ুব আলী, বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী যুবলীগ যুগ্ম আহবায়ক ও সাবেক ছাত্রনেতা মো: আব্দুল হাকিমসহ উপজেলার বীরমুক্তিযোদ্ধাগণ এবং বীরমুক্তিযোদ্ধার সন্তানেরাসহ গন্যমান্য ব্যক্তিবর্গগণ।    

উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার কাজী মাহবুবুর রহামান এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড-এর সদস্য সচিব এবং তেঁতুলিয়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো: আব্দুর রাজ্জাক উক্ত প্রতিবাদ সভার পরিচালনা করেন।

পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: আনোয়ার শাহাদাত সম্্রাট বলেছেন, মৌলবাদীরা দেশে উশৃঙ্খল সৃষ্টি করতে চাইছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর করেছে। বঙ্গবন্ধু প্রেমীদের বুকে আঘাত করেছে। এটা কখনো মেনে নেওয়া যায় না। মৌলবাদীরা বাংলাদেশে উত্তাল সৃষ্টি করতে, বিশৃঙ্খলা সৃষ্টি করতে ষড়যন্ত্র করে যাচ্ছে।

তিনি বলেন, পৃথিবীর অনেক মুসলমান দেশে ভাস্কর্য রয়েছে। বাংলাদেশেও ভাস্কর্য থাকবে। তিনি হুজুরদের উদ্দেশ্যে বলেন, আপনারা এসব বন্ধ করুন। ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষের মাঝে বিভ্রান্ত সৃষ্টি করবেন না। বাংলাদেশের সব হুজুরদের বিরুদ্ধে আমাদের বক্তব্য নয়, সেই সব হুজুরদের বিরুদ্ধে আমাদের বক্তব্য যারা দেখেও না দেখার ভান করছেন। ইসলাম ধর্ম শান্তিপূর্ণ। এতে ফিৎনা ফাঁসাদের কোন জায়গা নেই। ভালবাসা দিয়ে আমাদের নবী মুহাম্মদ (সা.) ইসলামকে বিজয় করেছেন। কিন্তু বর্তমানে আমাদের দেশে ভাস্কর্য ইস্যু তৈরি করে কিছু মৌলবাদীরা ফায়দা লুটতে চাইছে, ক্ষমতায় যেতে চাইছে। একদল ঘোলা জলে মাছ শিকার করতে চাইছে। কিন্তু আওয়ামী লীগের একজন কর্মী থাকতে তা কোনদিনও সম্ভব হবে না। তিনি বলেন, বিএনপি জামায়াত দীর্ঘদিন দেশ শাসন করেছে। তখন তো ভাস্কর্য নিয়ে কোন আন্দোলন হয়নি। তাহলে এখন কেন আন্দোলন হচ্ছে, তাহলে বুঝতে হবে এতে তাদের উদ্দেশ্য রয়েছে।  

তিনি বলেন, শুধু দাড়ি টুপি পাঞ্ছাবী পাগড়ী দেখলেই মৌলবাদ জঙ্গীবাদ মনে করা যাবেনা। আমাদের জাতির জনক বঙ্গবন্ধু সে শিক্ষা দেয়নি।

তিনি আরোও বলেন, বিএনপি নেতা জিয়াউর রহমানের ভাস্কর্য, রবিন্দ্রনাথ ঠাকুরের ভাস্কর্যও তো রয়েছে সেদিকে নজর না দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙানো মৌলবাদী জামায়াত শিবীরের ষড়যন্ত্র। 

তিনি আরোও বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে যে কাজগুলো করতে পারেনি সেগুলো আজ আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করছেন এবং আগামীতেও করবেন। ইনশাআল্লাহ

এছাড়াও বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ফরিদা আক্তার হিরা, ঢাকা কেন্দ্রীয় কৃষক লীগ সহ-সভাপতি আব্দুল লতিফ তারিম, যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আইয়ুব আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড-এর সদস্য সচিব এবং তেঁতুলিয়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মো: আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী যুবলীগ যুগ্ম আহবায়ক ও সাবেক ছাত্রনেতা মো: আব্দুল হাকিম।   

এতে উক্ত প্রতিবাদ সভায় সমাপনি বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মাহবুবুর রহামান।


পুরোনো সংবাদ

পঞ্চগড় 2808741652596432213

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item