নীলফামারীতে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক বিশেষ মহড়া


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
সারা দেশের ন্যায় নীলফামারীতে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক বিশেষ মহড়া প্রদর্শণ করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বুধবার (৩০ ডিসেম্বর) বিকাল ৪টায় জেলা শহরের পৌর সুপার মার্কেট চত্তরে প্রদর্শিত এই মহড়া প্রত্যক্ষ করেন কয়েকশত মানুষ। এতে অগ্নি নির্বাপনের বিভিন্ন কলা কৌশল দেখানো শেখানো হয়। পাশাপাশি ভুমিকম্পের সময় ভবনে অগ্নিকান্ড, আহতদের উদ্ধার করে তাৎক্ষনিক চিকিৎসা সেবা প্রদান, সিলিন্ডারের আগুন, খড়ের গাঁদার আগুন, নির্বাপণ ও তেলের আগুনসহ বিভিন্ন ভাবে সৃষ্ট আগুন নির্বাপণের চিত্র দেখানো হয় এতে। 

বিশেষ মহড়ার নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নীলফামারীর উপ-সহকারী পরিচালক আমিরুল ইসলাম সরকার। তিনি জানান, অগ্নিকান্ড প্রতিরোধে সবার আগে সচেতনতা প্রয়োজন। আগুন লাগলে নিজেকে সেইফ রেখে নির্বাপণ পদ্ধতি জানা থাকলে আগুন সহজে নিয়ন্ত্রণে আনা যায়। যার কারণে আমরা সচেতনতা মুলক কার্যক্রম শহরের পাবলিক প্লেসে পরিচালনা করছি। 

মহড়ায় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মফিজুর রহমান, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) জাহাঙ্গীর হোসাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াজুল ইসলাম, উপজেলা সমবায় কর্মকর্তা মঞ্জুর মোর্শেদ, পৌর সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি হোসেইন খান মানিক উপস্থিত ছিলেন। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 7346072212210204374

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item