নীলফামারীতে ৪৯তম মহান বিজয় দিবস পালিত পচ্ছে


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীতে পালিত হচ্ছে ৪৯তম মহান বিজয় দিবস। যদিও এবার করোনা ভাইরাসের কারণে কর্মসূচি কিছুটা সংক্ষিপ্ত করা হয়েছে। 

আজ বুধবার (১৬ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে ৩১ বার তপোধ্বনির মাধ্যমে দিনের সূচনা করা হয়। শীতের ঘনকুয়াশায় সকাল ৭টা ১০ মিনিটে স্বাধীনতা স্মৃতি অম্লান চত্বরে রাষ্ট্রের পক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান। এরপর সামাজিক নিরাপত্তা মেনে একে একে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা পরিষদ, পৌরসভা, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে সকাল সাড়ে ৮টায় জেলা সার্কিট হাউজ চত্বরে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরাবতা পালন, দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত শেষে আনুষ্ঠানিক ভাবে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক মমতাজুল হকের নেতৃত্বে সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও স্বাধীনতা স্মৃতি অম্লানে পুষ্পমাল্য অর্পন ও এক মিনিট নিরবতা পালন করা হয়। 

অপরদিকে এবারের বিজয় দিবসে স্বাধীনতার যুদ্ধে অংশনেন মুক্তিযোদ্ধাদের বাড়িতে বাড়িতে গিয়ে মিষ্টি আর ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রশাসক। 

বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে ভার্চুয়ালি “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনিমর্য়ে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সম্পৃদ্ধি অর্জন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

দুপুরে শিশু পরিবার, এতিমখানা, বৃদ্ধাশ্রম, হাসপাতাল, জেলখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এসময় জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরের উর্দদ্ধন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সন্ধ্যায় পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন জেলা প্রশাসক ও শিল্পকলা একাডেমি। 

অপরদিকে রাজাকার যুদ্ধাপরাধী মুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে বিজয় র‌্যালি করেছে জলঢাকা উপজেলা আওয়ামীলীগ। বিজয় র‌্যালিতে বিপুল সংখ্যক নেতাকর্মীর সহ সাধারণ মানুষ অংশ নেন। 

উল্লেখ যে, অনুরূপভাবে জেলার ডোমার,ডিমলা,জলঢাকা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলা বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 2801387203345419180

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item