ইভিএম সম্পর্কে ধারণা দিতে ফুলবাড়ীতে মক ভোট




মেহেদী হাসান উজ্জ¦ল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে প্রথম বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। এ সম্পর্কে ধারণা দিতে ফুলবাড়ী পৌরসভার সবগুলো কেন্দ্রে প্রশিক্ষণ (মক) ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২৬ ডিসেম্বর সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত পৌর এলাকার ১০টি কেন্দ্রে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এদিকে উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন পৌরসভার ১০টি কেন্দ্রের মক ভোট পরিদর্শন করেন। এসময় তিনি উপস্থিত ভোটারদের ইভিএম সম্পর্কে ধারণা দেন এবং ভোট প্রদানের নিয়ম শিখিয়ে দেন। এসময় তার সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ,জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামানিক, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার ওয়াজেদ আলী।


জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামানিক জানান, এবারই প্রথমবারের মতো ফুলবাড়ী পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হবে। ইভিএম সম্পের্কে প্রথমিক ধারণা দিতে এই মক ভোটিংয়ের আয়োজন করা হয়। মক ভোটে সাধারণ ভোটারদের সাড়া লক্ষ্য করা গেছে। আগামী ২৮ ডিসেম্বর পৌরসভার ১০টি ভোট কেন্দ্রে ৯৪টি বুথে নির্বাচন অনুষ্ঠিত হবে। ফুলবাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৫২ জন ও মহিলা ভোটার ১৪ হাজার ৩৭৯জন। 


পুরোনো সংবাদ

নির্বাচন 4558808689956019910

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item