ডোমারে ভোগ্যপণ্য সমিতির টাকা ফেরত পেতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে ভোগ্যপণ্য সমবায় সমিতির টাকা ফেরত পেতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে স্মারক লিপি প্রদান করেছে ভুক্তভুগী নারীরা।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) ডোমার উপজেলা শাখার সভাপতি গোলাম কুদ্দুস আইয়ুব এর নেতৃত্বে সোমবার (২১ডিসেম্বর) সকাল ১১টায় ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনমের হাতে ভুক্তভুগীরা এ স্মারক লিপি তুলে দেন। এ সময় সমিতির খপ্পরে পড়া ৫শতাধীক নারী কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য- ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতির কর্মী বানিয়ে বিভিন্ন লোভনীয় প্রস্তাবে হাজারো নারীর কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয় ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা। এরমধ্যে গত শনিবার (১২ ডিসেম্বর) ৩৫ লাখ টাকা নিয়ে সংগঠনের ক্যাশিয়ারসহ দুইজন ট্রেইনার পালিয়ে যায়। ওই প্রতিষ্ঠানের সভাপতি ও পরিচালক নিজেরাই থানায় গিয়ে বিষয়টি অবহিত করেন। এসময় হাজারো নারী কর্মী ও ভুক্তভুগী ডোমার থানায় উপস্থিত হয়ে টাকা ফেরতের দাবী জানান। সবার টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এক কোটি টাকার চেক ও নগদ ছয় লাখ টাকা উপজেলা সমবায় অফিসার নুরুজ্জামান খানের নিকট জমা দেন এবং থানায় মুচলেকা দিয়ে মুক্ত হন সংগঠনের সভাপতি আদম  মালিক ও পরিচালক মামুন রহমান। পরদিন সকাল থেকে সদস্যদের টাকা ফেরত দেওয়ার কথা বলে ওই রাতে আদম মালিক ও মামুনকে অসুস্থ্য দেখিয়ে কিছু দূস্কৃতীকারী মিথ্যা নাটক সাজিয়ে তাদের তুলে নিয়ে যায়। সেই থেকে তারা দুজন আত্নগোপন করেছে।

বিষয়টি নিয়ে গত সোমবার (১৪ ডিসেম্বর) বিকালে ডোমার বাজার রেলঘুন্টির মোড়ে দুই ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে তারা।  শেষে ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান অবরোধস্থলে উপস্থিত হয়ে তাদেরকে আইনি সহায়তা প্রদানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়। বিষয়টি সমাধান না হওয়ায় গত শনিবার (১৯ডিসেম্বর) সকাল ১১টায় শত শত নারী ডোমার বাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে রাস্তা অবরোধ করে বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ কর্মসুচি পালন করে। এরই ধারাবাহিকতায় আজ স্মারক লিপি প্রদান করা হয়েছে।


পুরোনো সংবাদ

নীলফামারী 1760878008747207848

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item