বীরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত


হাসান জুয়েল, বীরগঞ্জ (দিনাজপুর)  ॥
যথা যোগ্য মর্যাদায়  দিনাজপুরের বীরগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।


সোমবার বেলা ১১টায় দিবসটি  উপলক্ষে বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে ১ টি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ডালিম সরকার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এম পি। তিনি বলেন,একাত্তরে যারা বুদ্ধিজীবীদের হত্যা করেছিল তাদের প্রজন্মই সভ্যতার প্রতীক ভাস্কর্যে আঘাত হেনেছে।  বুদ্ধিজীবী দিবস বাংলাদেশের ইতিহাসে এক কলঙ্কময় দিন। মহান মুক্তিযুদ্ধের শেষ দিনগুলোতে পাকিস্তানি হানাদারবাহিনী, স্বাধীনতাবিরোধী অপশক্তি ও তাদের দোসররা পরাজয় নিশ্চিত জেনে বাংলাদেশকে মেধাশূন্য করতে বাঙালি বুদ্ধিজীবীদের হত্যা করে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে একাত্তরের ঘাতক, মানবতাবিরোধী, যুদ্ধাপরাধী জামায়াত-মৌলবাদী চক্রের সব ষড়যন্ত্র প্রতিহত করে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বপালন করতে হবে।। 

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কালিপদ রায়, মুক্তিযোদ্ধা মো.আজিজুল আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি প্রমূখ। 


আলোচনা সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী সহ সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।


পুরোনো সংবাদ

দিনাজপুর 6078505327204797897

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item