দৃশ্যমান হচ্ছে ভূমিহীনদের জন্য নির্মিত ঘর ,উকি দিচ্ছে লাল টিনের ছাউনি


মেহেদী হাসান উজ্জ¦ল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

মুজিববর্ষ উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ীতে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার,ঘর নির্মাণ কার্যক্রম চলছে পুরোদমে। দৃশ্যমান হতে শুরু করেছে নির্মাণাধীন ঘর গুলো। ফাকা জায়গায় মনোরম পরিবেশে লাল টিনের ছাউনিতে দৃশ্যমান ঘরগুলো দেখতে বেশ সুন্দর লাগছে। 


সরেজমিনে গিয়ে দেখা যায়,উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের বালুপড়ায় গৃহহীন ও ভূমিহীন মানুষদের জন্য বরাদ্দ কৃত আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ২৫০ টি ঘরের কাজ প্রায় শেষের দিকে। 


উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাফিউল ইসলাম বলেন,মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কতৃক বাস্তবায়নাধীন এসব ঘর করতে,প্রতিটি ঘরের জন্য বরাদ্ধ দেয়া হয়েছে এক লক্ষ ৭৫ হাজার টাকা। এ টাকায়, ২০ ফুট বাই ২২ফুট প্রস্তের ২টি কক্ষ,একটি রান্না ঘর ও একটি টলেটসহ সামনে খোলা বারান্দা তৈরী করা হচ্ছে। প্রধানমন্ত্রীর দেওয়া ওই ঘরে বসবাস করার সপ্ন দেখেছেন গৃহহীন পরিবার গুলো অপেক্ষায় রয়েছেন,কবে উঠবে সেই ঘরে?


ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দিন জানান,উপজেলায় মোট ৭৬৯ টি গৃহ নির্মাণ করা হবে, ইতিমধ্যে ৪০০টি গৃহ নির্মাণ কাজ চলমান, বাকি গুলোর কাজো খুব দ্রুত শেষ করা হবে। এর মধ্যে খয়েরবাড়ী বালুপাড়া এলাকায় সরকারি জায়গায় নির্মিত হচ্ছে ২৫০ টি ঘর,এখানকার কাজ প্রায় শেষের দিকে। ঘরের কাজ সম্পন্ন হলে, গৃহহীন পরিবার গুলোর মাঝে দ্রুত ঘর গুলো হস্তান্তর করা হবে। 


পুরোনো সংবাদ

দিনাজপুর 5159315527582818240

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item