স্থানীয় উন্নয়নে স্থানীয় সরকার ও যুব অংশীদারিত্বের ভুমিকা শীর্ষক সংলাপ


আশরাফুল হক কাজল-
নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটিতে “স্থানীয় উন্নয়নে স্থানীয় সরকার ও যুব অংশীদারিত্বের ভুমিকা” শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার ( ৩ ডিসেম্বর) সকালে চিলাহাটি রোনাপাড়া কারিগরী ও ব্যবসায়ী ব্যবস্থাপনা বেসরকারী কলেজ মাঠে সংলাপটি অনুষ্ঠিত হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন উদায়াঙ্কুর সেবা সংস্থার (ইউএসএস)  আয়োজনে ও একশন এইড বাংলাদেশ এর সহযোগিতায় এ সংলাপে প্রধাম অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ । ভোগডাবুড়ি ইউনিয়নের চেয়ারম্যান একরামুল হক  এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ডোমার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক , বেগম রৌশন কানিজ।

বক্তারা বলেন,  আধুনিক রাষ্ট্রে জনগণকে সরকারি পরিষেবা পৌঁছে দিতে কেন্দ্রীয় সরকারের দায়ভার হ্রাস করার ক্ষেত্রে স্থানীয় সরকার  গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। স্থানীয় সরকারকে তাই গণতন্ত্রের উর্বর ক্ষেত্র বলে।


প্রকৃতপক্ষে একটি গণতন্ত্র তখনই কার্যকর, যখন সেখানে সমাজের সবচেয়ে প্রান্তিক জনগণসহ সব মানুষ রাষ্ট্র শাসন প্রক্রিয়ায় অংশগ্রহণ করে, প্রশ্ন করার ক্ষমতা রাখে এবং জবাবদিহি করতে পারে। বাংলাদেশের প্রেক্ষিতে স্থানীয় সরকার কেন্দ্রীয় সরকারের একটি অবিচ্ছেদ্য অংশ।

পুরোনো সংবাদ

নীলফামারী 1307707012577811066

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item