সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদলের ইন্তেকাল


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

 নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আখতার হোসেন বাদল শনিবার (১২ ডিসেম্বর)  বেলা সাড়ে ১১ টায় রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি  .  . .  রাজিউন)।  তিনি গত বেশ কয়েক দিন যাবৎ শ্বাষকষ্ট, ডায়াবেটিস্ েআক্রান্ত হয়ে  রংপুর সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। সেখানে থেকে গত শুক্রবার রাতে তাকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সন্তানসহ অসংখ্যক আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, শুভাকাঙ্খী ও বহু গুনগ্রাহী রেখেে গেছেন। রোববার (১৩ ডিসেম্বর) বেলা ১১টায় সৈয়দপুর রেলওয়ের বিভাগীয় খেলার মাঠে  প্রথম, সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে বেলা ১২ টায়  দ্বিতীয় এবং  তাঁর গ্রামের বাড়ি নীলফামারী সদরের সোনারায় ইউনিয়নের বেড়াকুঠি গ্রামে  বাদ জোহর তৃতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে মরহুমকে তাঁর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। গতকাল শনিবার দুপুরে রংপুর থেকে তাঁর মৃত্যুর খবর সৈয়দপুরে এসে পৌঁছলে গোটা শহরের শোকের ছায়া নেমে আসে। তাঁর মৃত্যুতে শহরের অনেক ব্যবসায়ী ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে তাঁর বাসভবনে ছুঁটে আসেন। তাঁর বাডিড়তে ছুঁটে আসেন দলীয় নেতাকর্মী সমর্থকসহ সর্বস্তরের মানুষ। এ সময় অনেকেই সেখানে হাউ-মাউ করে কেঁদে ফেলেন। বিকেলে তাঁর মরদেহ তাঁর নতুন বাবুপাড়াস্থ বাসভবনে নিয়ে এলে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। শহর ও ইউনিয়নগুলো থেকেও শত শত দলীয় নেতাকর্মীরাসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ তাকে এক নজর দেখার জন্য তাঁর বাসভবনে ভীড় করেন। 

তাঁর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান এমপি,  নীলফামারী -২ আসেনর সংসদ সদস্য আসাদুজ্জামান নুর, নীলফামারী - ৪  (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আহসান আদেলুর রহমান আদেল,  জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও   পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান  মোছা. সানজিদা বেগম লাকী,  সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি  মো. রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক,  আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন, একেএম রাশেদুজ্জামান রাশেদ, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মো. আলতাফ হোসেন,সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ আলী, উপজেলা যুব লীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান প্রমূখ শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। 

 প্রসঙ্গত, মরহুম আখতার হোসেন বাদল জীবদ্দশায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,রংপুর বিভাগীয় কমিটির সভাপতি এবং নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি পদে ছিলেন। এছাড়াও তিনি সৈয়দপুর শহরের ঐহিত্যবাহী পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সভাপতিসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।                  


পুরোনো সংবাদ

নীলফামারী 3527995358132706339

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item