সৈয়দপুর পৌরসভা নির্বাচন কাউন্সিলর পদে বাতিল হওয়া ৭ জনের মধ্যে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে  সাধারণ কাউন্সিলর পদে বাতিল হওয়া ৭ জনের মধ্যে ৬  জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আজ রোববার (২৭ ডিসেম্বর) আপিল আবেদনের শুনানি শেষে তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।  নির্বাচনের আপিল কর্মকর্তা ও নীলফামারী জেলা প্রশাসক  মো. হাফিজুর রহমান চৌধুরী প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন, সৈয়দপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে মো. শাহিন হোসেন ও মো. নুরুল আমিন প্রামানিক, ৫ নম্বর  ওয়ার্ডের  মো. আকতার হোসেন ফেকু, ৭ ওয়ার্ডের  মো. শাহীন আকতার, ৯ নম্বর ওয়ার্ডে আমিনুল ইসলাম সরদার এবং ১৫ নম্বর ওয়ার্ডে মো. তারিক আজিজ। উল্লিখিত প্রার্থীদের মধ্যে মো. শাহিন হোসেন, শাহীন আকতার ও মো. তারিক আজিজ বর্তমান কাউন্সিলর এবং মো. আকতার হোসেন ফেকু ও মো. আমিনুল ইসলাম সরদার সাবেক কাউন্সিলর এবং নুরুল আমিন প্রামানিক এবারে প্রথম কাউন্সিলর পদপ্রার্থী হয়েছেন।
 সৈয়দপুর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, সৈয়দপুর পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গত ২০ ডিসেম্বর। ওই দিন পর্যন্ত পৌরসভার মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৯৩ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিরর পদে ২২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এরপর গত ২২ ডিসেম্বর প্রার্থীদের  জমাকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে ঋণখেলাপীর কারণে  সৈয়দপুর পৌলসভার ১ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মো. শাহিন হোসেন, নুরুল আমিন প্রামানিক ও মো. মশিউর রহমান, ৫ নম্বর  ওয়ার্ডের আকতার হোসেন ফেকু, ৭ ওয়ার্ডের  বর্তমান কাউন্সিলর শাহীন আকতার, ৯ নম্বর ওয়ার্ডে  মো. আমিনুল ইসলাম সরদার এবং ১৫ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর  মো. তারিক আজিজের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। সৈয়দপুর পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসার ও নীলফামারী জেলা নির্বাচন অফিসার মো. ফজলুল করিম  প্রার্থীদের ওই মনোয়নপত্র বাতিল ঘোষণা করেন। পরবর্তীতে সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আপিল কর্মকর্তা ও নীলফামারীর জেলা প্রশাসক  মো. হাফিজুর রহমান চৌধুরী বরাবরে আপিল আবেদন করেন। গতকাল ২৭ রোববার  (ডিসেম্বর) আপিল আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশ ব্যাংক থেকে ঋণ খেলাপী নয় মর্মে প্রদত্ত সিআইবি প্রতিবেদন দাখিলের পরিপ্রেক্ষিতে বাতিল হওয়া ৭ সাধারণ কাউন্সিলর প্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তবে মনোনয়নপত্র বাতিল হওয়ার ১ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মশিউর রহমান  তাঁর বয়স প্রমাণের প্রয়োজনীয়  কাগজপত্রাদি দাখিল করতে না পারায় বয়স কমের  কারণে তাঁর  প্রার্থীতা আপিল বিভাগেও  বাতিল  করা হয়।  
প্রসঙ্গত, সৈয়দপুর পৌরসভা নির্বাচনে বৈধ মেয়র, সাধারণ ও সংরক্ষিত মহিলা কাউন্সিল পদের প্রার্থীদের মধ্যে আগামী ৩০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর আগামী বছরের ১৬ জানুয়ারী প্রথমবারের মততো সৈয়দপুর পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ  করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2430790256865021639

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item