ডিমলায় কন্যাশিশুদের জন্য নিরাপদ বিদ্যালয় হলিডে ক্যাম্প


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: "শিক্ষায় বিনিয়োগ, সমৃদ্ধ বাংলাদেশ " স্লোগানকে সামনে রেখে  দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর আয়োজনে নীলফামারীর ডিমলায় কন্যাশিশুদের জন্য নিরাপদ বিদ্যালয় হলিডে ক্যাম্প অনুষ্ঠিত। 

 
 শনিবার (৫-ডিসেম্বর) উপজেলার বালাপাড়া ইউনিয়নের সুন্দরখাতা স্কুল অ্যান্ড কলেজ চত্ত্বরে ইউনিয়নের  ৪টি মাধ্যমিক স্কুলের ইয়ূথ ইউনিটের সদস্যদের  অংশগ্রহনে হলিডে ক্যাম্প ২০২০ অনুষ্ঠিত হয়।। 

দিন ব্যাপী এই অনুষ্ঠানে ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। উৎসব মুখর পরিবেশে  হলিডে ক্যাম্পের আয়োজনে ছিল কুইজ প্রতিযোগিতা, উপস্থিত বক্তব্য, সফলতার গল্প বলা,  সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরুস্কার বিতরণ।  

বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী  বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনী সভায় সুন্দরখাতা স্কুল অ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব ইব্রাহিম হোসেন এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক শফিকুল ইসলাম সবুজ এর সঞ্চালনায়  সভায় আরও বক্তব্য রাখেন সুন্দরখাতা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আনিছুর রহমান দুলু, আফরাইম আল মিসরি বাবলু, বালাপাড়া নিউমডেল বালিকা উচ্চবিদ্যালয় সহকারী শিক্ষক রোকনুজ্জামান রোকন, সুন্দরখাতা শফিকুল গাণি স্বপন ফাজিল মাদ্রাসারসহকারী অধ্যক্ষ  আইয়ুব আলী, কো-অডিনেটর ইয়ুর্থ এ্যন্ডিং হাঙ্গার রংপুর বেগম রোকেয়া বিশ্ব-বিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ৪র্থ বর্ষের (অনার্স) শিক্ষার্থী আম্মাতুল গানি সীমা ও ইউনিয়ন সমন্বয়কারী অজিবর রহমান লেবু  প্রমুখ।   

বক্তারা বলেন,দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ আন্তর্জাতিক সেচ্ছাব্রতী সংগঠন হিসেবে বাংলাদেশকে ক্ষুধা-দারিদ্রমুক্ত ও আত্মনির্ভরশীল করে গড়ে তোলার লক্ষ্যে দু’দশকেরও বেশী সময় ধরে তৃণমূল পর্যায়ে বিভিন্ন কর্মসূচি গ্রহন করে আসছে । তারই ধারাবাহিকতায় শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে ছাত্র-ছাত্রীদের সংগঠিত করে  স্কুল থেকে শিক্ষার্থীদের ঝড়েপড়া রোধ, লেখাপড়ার গুনগত নিশ্চিত করণ, অভিভাবকদের সাথে নানা ধরনের সামাজিক সচেতনতামূলক কাজ করে আসছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 9155016507344570486

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item