নানা আয়োজনে সৈয়দপুরে সুভার ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে ২৩টি স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে গঠিত সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন যুব সেবা সংঘের (সুভা) ২য় প্রতিষ্ঠাবার্ষিকী নানা আয়োজনের মধ্য দিয়ে উদ্যাপন করা হয়েছে। শুক্রবার (১৩ নভেম্বর) দিনব্যাপী এ সব আয়োজনের মধ্যে ছিল বর্ণাঢ্য আনন্দ  শোভাযাত্রা, বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন, কেক কাটা, আলোচনা সভা, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

দুপুরে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকীর মূল আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক  ও সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক মো. হাফিজুর রহমান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন সুভার প্রতিষ্ঠাতা ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব এস এম গোলাম কিবরিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার, সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আখতার হোসেন বাদল।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সুভা সংগঠনের প্রধান উপদেষ্টা মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন কমিটির আহবায়ক  মো. রমিজ আলম এবং শুভেচ্ছা বক্তব্য সংগঠনের সভাপতি নওশাদ আনসারী। 

এতে অন্যদের বক্তব্য রাখেন সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সাবেক  আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফুল হক সোহেল, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান ও  বীরমুক্তিযোদ্ধা  মো. একরামুল হক প্রমূখ।  

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সুভার সদস্যদের উদ্দেশ্যে বলেন আপনারা মনের টানে ও দায়িত্ববোধ থেকে কাজ করছেন। দেশের মাটির প্রতি ঋণ পরিশোধের জন্য কাজ করে চলেছেন। কারণ কোন কিছু পাওয়ার আশায় নয়, মানুষকে দেওয়া জন্য  সব স্বেচ্ছাসেবীরা কাজ করেন। ভাল কাজে সুভা দৃষ্টান্ত স্থাপন করেছে  ইতিমধ্যে। যা সারাদেশে ছড়িয়ে দিতে হবে। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, জনপ্রতিনিধি, সাংবাদিক, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুভার সকল সদস্য-সদস্যরা উপস্থিত ছিলেন। গোটা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইন্টারন্যাশনাল স্কুলের সিনিয়র শিক্ষিকা শারমিন আক্তার ও ইঞ্জিনিয়ার মাসুম বিল্লাহ।

এর আগে সকালে প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ শোভাযাত্রা শহরের ট্রাফিক পুলিশ বক্স  এলাকা থেকে বের হয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। এরপর সেখানে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে  অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। পরে  অনুষ্ঠান মঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়েছে। সন্ধ্যায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সংগীত ও নৃত্য পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।                                        


পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4567777013838309490

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item