রাজনৈতিক দলে ৩৩% নারীর অংশগ্রহণ নিশ্চিতকরণে সৈয়দপুরে নারী উন্নয়ন ফোরামের মানববন্ধন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

 গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী রাজনৈতিক দলের সকল পর্যায়ের কমিটিতে শতকরা ৩৩ ভাগ নারীর অংশগ্রহণ নিশ্চিতকরণে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন হয়েছে। নারী উন্নয়ন ফোরাম সৈয়দপুর উপজেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার (৫ নভেম্বর) বেলা ১১টায় সৈয়দপুর উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে ওই মানববন্ধন করা হয়। এতে বেসরকারি উন্নয়ন সংস্থা ডেমক্রেসিওয়াচ এর অপরাজিতা প্রকল্প সহযোগিতা করে। 

 মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী উপজেলা নারী ফোরাম সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ও সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, সাধারণ সম্পাদক ও পৌর প্যানেল মেয়র-৩ কাজী জাহানারা বেগম, পৌর কাউন্সিলর মোছা. মিনারা বেগম ও কামারুন নাহার ইরা প্রমূখ।

 মানববন্ধনে বক্তারা তাদের বক্তব্যে বলেন, গণপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী রাজনৈতিক দলগুলোর সকল পর্যায়ে শতকরা ৩৩জন নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য বলা হয়েছে। কিন্তু অনেক দলের মধ্যে এটি এখনো বাস্তবায়ন হয়নি। 

 ঘন্টাব্যাপী মানববন্ধনে সৈয়দপুর পৌরসভা ও উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী জনপ্রতিনিধি ছাড়াও বিভিন্ন সংগঠনের নেতারা অংশ নেয়।  


পুরোনো সংবাদ

নীলফামারী 7724331133381579881

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item