সৈয়দপুরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০২০ এর সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেলে সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে লায়ন্স স্কুল এন্ড কলেজে ওই মেলার সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। “ খাদ্য নিরাপত্তা ঃ বিজ্ঞান ও প্রযুক্তি” প্রতিপাদ্যকে সামনে রেখে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে এ মেলার আয়োজন করা হয়েছে।

 মেলার সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

 ষৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন ও লায়ন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম খান কিশোর প্রমূখ।

শেষে প্রধান অতিথি মেলার শ্রেষ্ঠ স্টলের শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন।

 জাতীয়  বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০২০ এর  সিনিয়র ও জুনিয়র গ্রুপে আয়োজিত প্রতিযোগিতায় উভয় গ্রুপে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ প্রথম, সিনিয়র গ্রুপে লায়ন্স স্কুল এন্ড কলেজ দ্বিতীয় ও সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ তৃতীয় স্থান লাভ করেছে। 

এছাড়া জুনিয়র গ্রুপে সৈয়দপুর আল-ফারুক একাডেমি দ্বিতীয় এবং সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ তৃতীয় স্থান অর্জন করে।

 সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। গোটা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন।

এর আগে সকালে  সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন। দিনব্যাপী মেলায়  সৈয়দপুর উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ১৩ টি স্টল স্থান পায়।   


পুরোনো সংবাদ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি 1017415579557534322

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item