সৈয়দপুরে নানা আয়োজনে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তী পালিত

 


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

রোববার (৮ নভেম্বর) নীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে গণপ্রকৌশল  দিবস- ২০২০ ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তী (৫০তম প্রতিষ্ঠাবার্ষির্কী)। এ উপলক্ষে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখা গৃহিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বৃক্ষরোপন, মাস্ক বিতরণ, র‌্যালি ও আলোচনা সভা। “নীল অর্থনীতি এনে দেবে সমৃদ্ধি” গণপ্রকৌশল  দিবস- ২০২০ ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তী’র এবারের প্রতিপাদ্যের ওপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় সংগঠনের অস্থায়ী কার্যালয় সৈয়দপুর শহরের সাহেবপাড়াস্থ বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির কার্যালয় চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আখতার হোসেন বাদল, সৈয়দপুর রেলওয়ে কারখানার উৎপাদন প্রকৌশলী মো. শাহিনুর ইসলাম ও সহকারি ওয়ার্কর্স ম্যানেজার মো. আব্দুস্ সামাদ, সংগঠনের উপদেষ্টা মো. তাওয়াল্লাহ্ হোসেন, নেসকোর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শহীদুল ইসলাম প্রমূখ।


 আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক শাখার সভাপতি মো. আজিজুল ইসলাম কমলের সভাপতিত্বে  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোনায়মুল হক। গোটা আলোচনা সভাটি উপস্থাপনা করেন আইডিইবি’র সৈয়দপুর সাংগঠনিক শাখার তথ্য ও গবেষণা সম্পাদক মো. তহিদুল ইসলাম।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় মাইকে জাতীয় সংগীত পরিবেশন করা হয়েছে। এর পর বেলুন উড়িয়ে গণপ্রকৌশল  দিবস- ২০২০ ও আইডিইবি’র সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। পরে সৈয়দপুর রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির কার্যালয় চত্বরে বৃক্ষরোপন করা হয়েছে। 

শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সৈয়দপুর রেলওয়ে কারখানা সড়ক, স্টেশন সড়ক প্রদক্ষিণ করে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি থেকে জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়েছে। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিকসহ আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সদস্য বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে কর্মরত প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।


পুরোনো সংবাদ

নীলফামারী 5258990561912599873

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item