নীলফামারীতে প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ প্রচারে মহিলা সমাবেশ


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগ প্রচার কার্যক্রমের আওতায় নীলফামারীতে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য দপ্তরের আয়োজনে আজ বুধবার(১৮ নভেম্বর/২০২০) দুপুর ১২টার দিকে সদর উপজেলার কুন্দপুকুর ইউনিয়নের পূর্ব সুটিপাড়া ফুলতলা মাঠে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এসময় ভারপ্রাপ্ত জেলা তথ্য কর্মকর্তা প্রকাশ চন্দ্র রায়ের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা দেন জেলা মহিলা বিষয়ক দপ্তরের উপ-পরিচালক নুরুন্নাহার শাহজাদী। বিশেষ অতিথির বক্তৃতা দেন কুন্দপুুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী চৌধুরী। 


প্রধান অতিথি জেলা মহিলা বিষয়ক দপ্তরের উপ-পরিচালক নুরুন্নাহার শাহজাদী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের সুফল পেতে শুরু করেছে জনগণ। এগুলোর সঠিক ব্যবহার করে আমাদেরকে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’এর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত মধ্যম আয়ের দেশে পরিনত হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়া ও রুপকল্প-২০২১ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করার অঙ্গীকার নিয়ে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়, যা বাস্তবায়নের শেষ দিকে। আমরা ২০২১ সালে যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে যে উন্নত দেশের স্বপ্ন দেখছি তা প্রধানমন্ত্রীর এই ১০টি বিশেষ উদ্যোগ সহায়ক ভূমিকা রাখচ্ছে।  


ভারপ্রাপ্ত জেলা তথ্য কর্মকর্তা প্রকাশ চন্দ্র রায় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগের মধ্যে রয়েছে একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, নারীর ক্ষমতায়ন, কমিউনিটি ক্লিনিক,ও শিশু বিকাশ, সবার জন্য বিদ্যুৎ, আশ্রয়ণ প্রকল্প, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, শিক্ষা সহায়তা, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা। তৃণমূল পর্যায়ে এসব কর্মসূচির প্রচারণা পৌঁছে দিতে ওই সমাবেশের আয়োজন।

#


পুরোনো সংবাদ

নীলফামারী 7992490651932218951

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item