নীলফামারীতে পর্যটন বিষয়ক ওয়েবিনার কর্মশালা অনুষ্ঠিত


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
পর্যটন স¤পর্কে জনসচেতনতা বৃদ্ধি, উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে স¤পৃক্তকরণ, এবং বাংলাদেশের পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নে সহায়তাকরণ বিষয়ে নীলফামারী জেলায় বাংলাদেশ ট্যুরিজন বোর্ডের এক অনলাইন ওয়েবিনার কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার(১৫ নভেম্বর/২০২০) বিকাল ৩টায় থেকে তিন ঘন্টাব্যপী ভার্চুয়াল ওয়েবিনার জুম মিটিং’এ জেলা প্রশাসন ও বাংলাদেশ পর্যটন বোর্ড (বিটিবি) যৌথ আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি। 

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, জেলার অনেক ঐতিহাসিক ও প্রত্নতাত্ত্বিক স্থান এবং প্রাকৃতিক দৃশ্য পর্যটকদের আকর্ষণ করতে পারে। বর্তমানে ব্যান্ডিং জেলা হিসেবে উত্তরের শিল্পনগরী “দীপ্তিমান নীলফামারী” নামে পরিচিত লাভ করেছে। পর্যটন স¤পর্কিত কাজগুলি যথাযথভাবে করা গেলে নীলফামারী জেলা পর্যটন খাতে উন্নত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে তিনি মনে করেন। 

বাংলাদেশ ট্যুরিজন বোর্ড (বিটিবি)’র অতিরিক্ত সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ আহমেদ মূল প্রবন্ধ উপস্থাপন কালে বলেন, বাংলাদেশের পর্যটনের বিকাশ ও বিশ্বব্যাপী বাংলাদেশের পর্যটন কে পরিচিত করার জন্য এবং বিদেশী পর্যটক বাংলাদেশে আগমন সহজতর করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডে প্রতিষ্ঠা করেন। মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুসারে বাংলাদেশের পর্যটন মহাপরিকল্পনা প্রণয়ণের কাজ শুরু হয়েছে। এই পর্যটন মহাপরিকল্পনায় নীলফামারী জেলার সকল পর্যটন আকর্ষণ অন্তর্ভুক্ত করা হবে।

কর্মশালাটির সভাপতি নীলফামারী জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী নীলফামারী জেলার পর্যটন বিকাশে একটি চিত্র তুলে ধরেন। 

বিটিবি’র পরিচালক মোঃ আবু তাহের মুহাম্মদ জাবেরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্যানেল আলোচক হিসাবে বক্তব্য রাখেন নীলফামারী পৌরসভার মেয়র ও ম্যাব সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, দৈনিক জনকন্ঠের নীলফামারী স্টাফ রিপোর্টার তাহমিন হক ববী, ভিশন-২০২১ এর প্রধান সম্বয়কারী ওয়াদুদ রহমান, সৈয়দপুর উপজেলা থিমপার্কের মালিক আবু সাঈদ, জলঢাকা উপজেলা ইকো পার্কের মালিক মামুনুর রশিদ প্রমুখ। 

এছাড়া স্থানীয় সরকারের উপপরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার মোঃ নাহিদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান বেগ, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ, ৬ উপজেলা পরিষদ চেয়ারম্যান, ৬ উপজেলার নির্বাহী কর্মকর্তা, ৬ উপজেলার সহকারী কমিশনার(ভূমি), দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি মীর মাহমুদুল হাসান আস্তাক, দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি ভূবন রায় নিখিল, এটিএন নিউজের জেলা প্রতিনিধি মিল্লাদুর রহমান মামুন, চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি আনোয়ারুল আলম প্রধান, ডেইলি স্টারের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান টিপু, দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি নুর আলম, উত্তরবাংলা’র জেলা প্রতিনিধি ইনজামাম-উল-হক নির্ণয়, বাংলাদেশ ট্যুরিজন বোর্ডের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। 

বক্তারা জেলার প্রত্নতাত্ত্বিক এবং ঐতিহাসিক স্থান সংরক্ষণের উপর জোর দিয়েছিলেন। ভবিষ্যতে সেগুলি পর্যটক স্থানগুলি পরবর্তী প্রজন্মের দিকে আকর্ষণ তৈরি করতে পারে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 7985016977803614645

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item